কোনো স্বৈরাচার সরকার চিরস্থায়ী হয়নি, আওয়ামী লীগও হবে না: মির্জা ফখরুল

প্রথম পাতা » রাজনীতি » কোনো স্বৈরাচার সরকার চিরস্থায়ী হয়নি, আওয়ামী লীগও হবে না: মির্জা ফখরুল
রবিবার ● ৪ আগস্ট ২০১৯


জাতীয় প্রেস ক্লাবে ড্যাব আয়োজিত আলোচনা সভায় মির্জা ফখরুল

ঢাকা সাগরকন্যা অফিস॥

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পৃথিবীতে কোনো স্বৈরাচার সরকারই দীর্ঘ সময় টিকে থাকতে পারেনি। চিরস্থায়ী হয়নি। আওয়ামী লীগও পারবে না। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। হতাশা কাটিয়ে জনগণকে সাথে নিয়ে আমাদের মাথা উঁচু করে দাঁড়াতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে এদেরকে পরাজিত করতে হবে।
রবিবার (৪ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ড্যাব আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মির্জা ফখরুল সরকারের উদ্দেশে বলেন, সময় শেষ হওয়ার আগেই এই সংসদ বাতিল করুন। এই নির্বাচন বাতিল করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় এদেশের জনগণ জানে কিভাবে এই ধরনের সরকারকে কীভাবে পরাজিত করতে হয়।
তিনি বলেন, দেশের বিচার ব্যবস্থাকে পুরোপুরিভাবে এই অপশক্তি নিয়ন্ত্রণ করছে। এক এগারোর মূল মিশনটাই ছিল বাংলাদেশকে বিরাজনীতিকিকরণ করা। এখানে কোনো রাজনীতি থাকবে না, রাজনৈতিক শক্তিগুলোকে ধ্বংস করে দেওয়া হবে। সেই ধারাবাহিকতায় আজকে আওয়ামী লীগের সরকার সেটা বাস্তবায়ন করছে। আজকে এদেশে কোনো রাজনীতি নেই।
ড্যাবের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও ড্যাবের সাবেক মহাসচিব অধ্যাপক ডা. এজেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. সিরাজউদ্দীন আহমেদ, ড্যাবের মহাসচিব অধ্যাপক ডা. আবদুস সালাম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৯:৩২ ● ৩৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ