বরিশাল মেডিকেলে নতুন ভর্তি ৩৫ ডেঙ্গু রোগী, চিকিৎসাধীন ১৩৯ জন

প্রথম পাতা » বরিশাল » বরিশাল মেডিকেলে নতুন ভর্তি ৩৫ ডেঙ্গু রোগী, চিকিৎসাধীন ১৩৯ জন
শনিবার ● ৩ আগস্ট ২০১৯


বরিশাল মেডিকেলে নতুন ভর্তি ৩৫ ডেঙ্গু রোগী

বরিশাল সাগরকন্যা অফিস॥

দেশের দক্ষিণাঞ্চলে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। ফলে বরিশাল শের-ই বাংলা মেডিকলে কলেজ হাসপাতালেও (শেবাচিম) প্রতিনিয়ত ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন।
শনিবার (৩ আগস্ট) সকালে এ রোপর্ট লেখা পর্যন্ত হাসপাতালটিতে ১৩৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার এ সংখ্যা ছিল ১১৪ জন। হাসপাতালের হিসাব অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ৩৫ জন। যার মধ্যে পুরুষ ২০ জন, নারী ১৪ জন ও শিশু একজন রয়েছে। আর ২৪ ঘণ্টায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন তিনজন পুরুষ ও পাঁচজন নারী। অপরদিকে চিকিৎসাধীন ১৩৯ জনের মধ্যে পুরুষ ৯২, মহিলা ৩৯ ও শিশু রয়েছে আটজন।
১৬ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত বরিশাল মেডিকেলে মোট ২১৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ৭৫ জন চিকিৎসা নিয়ে ফিরে গেছেন। মারা গেছেন দুই জন। এদিকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীদের জন্য পৃথক ওয়ার্ড, বিনামূল্যে ওষুধ এবং প্রতীকী মূল্যে রোগ পরীক্ষা-নিরীক্ষার কথা থাকলেও ডেঙ্গু রোগীদের কারোর স্থান হয়েছে মেডিসিন ওয়ার্ডগুলোর মেঝেতে আবার কারোর ঠাঁই হয়েছে বারান্দায়। অপরদিকে সরকার নির্ধারিত বেশি অর্থাৎ অতিরিক্ত ফি না নিতে পারায় কৌশলগতভাবে বৃহস্পতিবার সন্ধ্যার পর পরীক্ষা-নিরীক্ষা বন্ধ করে দেয় বেশিরভাগ ডায়াগনস্টিক সেন্টার। যদিও সিটি মেয়র সাদিক আবদুল্লাহ হাসপাতালে এ অভিযোগের সত্যতা পেয়ে ডায়াগনস্টিক মালিকদের ডেকে সরকার নির্ধারিত ফি’র মধ্যে ডেঙ্গু রোগীদের পরীক্ষার নির্দেশ দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
এদিকে ডেঙ্গু শনাক্তকরণের ব্লাড প্লাটিলেটস পরীক্ষার জন্য শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এন্টিজেন্টের সংকট এখনও থাকলেও গতকাল শনিবার সকালে পর্যাপ্ত স্যালাইন এসে পৌঁছেছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, ডেঙ্গু রোগীদের সুবিধার্থে হাসপাতালে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। পাশাপাশি রোগীদের জন্য হাসপাতালে শিগগিরই একটি পৃথক ওয়ার্ড চালু করা হবে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৮:২৬:৪৪ ● ৩৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ