বরিশাল মেডিকেলে বেড়েই চলেছে ডেঙ্গু রোগী

প্রথম পাতা » বরিশাল » বরিশাল মেডিকেলে বেড়েই চলেছে ডেঙ্গু রোগী
বৃহস্পতিবার ● ১ আগস্ট ২০১৯


বরিশাল মেডিকেলে বেড়েই চলেছে ডেঙ্গু রোগী

বরিশাল সাগরকন্যা অফিস॥

ডেঙ্গুজ¦রে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিমে) হাসপাতালে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালটিতে চিকিৎসা নিচ্ছেন ৭৯ জন। গেল বুধবার এ রোগীর সংখ্যা ছিলো ৫০ জন। বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে এ তথ্য জানিয়েছেন শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিগত ২৪ ঘণ্টায় শেবাচিম হাসপাতালে ভর্তি হয়েছে ৩৩ জন। যার মধ্যে তিনজন শিশু, ২৪ জন পুরুষ ও ৬ জন নারী রয়েছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ৭৯ জন রোগী। আর এখন পর্যন্ত শেবাচিম হাসপাতালে ভর্তি হয়েছে মোট ১৩৪ জন ডেঙ্গু রোগী। যাদের মধ্যে চিকিৎসা নিয়ে হাসপাতালে ছেড়েছেন ৫৩ জন এবং মারা গেছেন দুইজন।
শেবাচিম হাসপাতালের পরিচালক জানান, ডেঙ্গুজ¦রে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও তাদের চিকিৎসাং যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়া শিগগিরই চিকিৎসক ও নার্সদের নিয়ে ডেঙ্গ বিষয়ক একটি সেমিনারের আয়োজন করা হবে। অন্যদিকে, হাসপাতাল থেকে সব ওষুধ পাচ্ছেন না বলে ক্ষোভপ্রকাশ করেছেন চিকিৎসাধীন রোগীরা। তারা জানিয়েছেন- ডেঙ্গু রোগীদের জন্য এখনও কোনো আলাদা ওয়ার্ড চালু করা হয়নি। ডেঙ্গু রোগীরা হাসপাতাল থেকে সব ওষুধ পাচ্ছেন না। পাশাপাশি সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোতে জায়গা সংকট রয়েছে।
এ বিষয়ে শেবাচিম হাসপাতাল পরিচালক বলেন, এ হাসপাতালে রোগীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করা হচ্ছে। তবে কিছুটা জায়গা সংকট রয়েছে। কারণ ৫শ’ শয্যার হাসপাতাল হলেও আমরা ১ হাজার শয্যার কার্যক্রম চালাচ্ছি। আবার এখন প্রতিদিন হাসপাতালে ১ হাজার ৭০০ বেশি রোগী থাকছেন। এ ছাড়া প্রতিনিয়ত ওয়ার্ড ও টয়লেট পরিষ্কার করা হলেও রোগীর চাপ থাকায় তা পরিষ্কার রাখা সম্ভব হচ্ছে না। এজন্য রোগী ও তাদের স্বজনদের সচেতন হতে হবে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫৭:১৫ ● ৩৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ