বানারীপাড়া জলাবদ্ধতা নিরসনে মাঠে নেমেছেন পৌর মেয়র

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়া জলাবদ্ধতা নিরসনে মাঠে নেমেছেন পৌর মেয়র
সোমবার ● ১৫ জুলাই ২০১৯


বানারীপাড়া জলাবদ্ধতা নিরসনে মাঠে নেমেছেন পৌর মেয়র

বানারীপাড়া সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় শতভাগ বেতন ভাতা পাওয়ার দাবী আদায়ের লক্ষে সারা দেশের ৩২৭টি পৌর সভার সাড়ে তিন হাজার কর্মকর্তা-কর্মচারীর সাথে একত্ততা ঘোষনা করে আন্দোলনে যোগ দেয়ার কারণে পৌর সভার চলমান উন্নয়ন কাজে ধীর গতি ও সড়কে খানা-খন্দ সৃষ্টি হওয়ার পাশাপাশি ব্যবসায়ীদের ট্রেড লাইন্সেন নবায়ন কার্যক্রম ব্যহত হচ্ছে। ফলে নতুন অর্থ বছরে সরকারের রাজস্ব আয়ে ধীর গতির পাশাপশি পৌর সভার সুবিধাভোগী সাধারণ নাগরিকদেরও চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।
অপরদিকে চলতি বর্ষা মৌসুমে বন্দর বাজার সহ পৌর শহরের জলাবদ্ধতা নিরসনের লক্ষে মাঠ পর্যায়ে কাজ শুরু করছেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌর সভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল। তিনি কয়েক দিন ধরে বন্দর বাজার সহ পৌর শহরের জলাবদ্ধতা নিরসন করার জন্য জরুরী ভিত্তিতে অস্থায়ী ভাবে ভেকু দিয়ে ড্রেন তৈরী করতে মাঠ পর্যায়ে কাজ শুরু করেছেন।
এ বিষয়ে জানা গেছে, দীর্ঘ দিন ধরে বানারীপাড়া পৌর সভার কর্মকর্তা-কর্মচারীরা শতভাগ বেতন-ভাতা আদায়ের দাবীতে অফিস চলাকালিন সময় পৌসভা চত্তরে ব্যানার নিয়ে কর্ম বিরতি ও মানব বন্ধন সহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন। একই ভাবে তারা ওই আন্দোলন বাস্তবায়নের দাবীতে শুক্রবার সকালে ঢাকায় যান। সেখানে তারা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ও পরে জাতীয় প্রেস ক্লাবের সামনে সারা দেশের ৩২৭টি পৌর সভার সাড়ে তিন হাজার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শতভাগ বেতন-ভাতা পাওয়ার দাবীতে আন্দোলন সংগ্রাম করবেন। তাদের এ আন্দোলন ও কর্মবিরতির কারণে বানারীপাড়া পৌর সভার চলমান উন্নয়ন কাজের ধীর গতি ও বর্ষার পানিতে সড়কের বিভিন্ন স্থানে খানা-খন্দ সৃষ্টি হওয়ার পাশাপাশি নতুন অর্থ বছরে ব্যবসায়ীদের প্রয়োজনীয় ট্রেড লাইসেন্স না পাওয়া সহ সুবিধাভোগী নাগরিকরা বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। এর পরেও তারা দাবী আদায় না হওয়া পর্যন্ত এখনই কোন কিছু বলতে পারচ্ছেন না বলে দাবী করে বানারীপাড়া পৌর সভার প্রকৌশলী মো. আবুল কাসেম জানান, দেশ ও জাতির উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাওয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের শতভাগ বেতন-ভাতা পাওয়ার দাবী তুলে ধরবেন। মমোতাময়ী প্রধানমন্ত্রী তাদের এ দাবী মেনে নেয়ার পরেই তারা কর্মস্থলে ফিরবেন বলেও তিনি জানান।
এদিকে পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের কারণে চলতি বর্ষা মৌসুমে বন্দর বাজার সহ পৌর শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার কারণে সড়কে খানা-খন্দ সহ বন্দর বাজারের শহ¯্রাধীক ব্যবসায়ী ও পৌরবাসীর চলাচলে অসুবিধা হওয়ার পাশাপশি মালামাল পরিবহন ব্যহত হচ্ছে। এ বিষয়ে পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন, বর্ষার কারণে পৌর সভার চলমান উন্নয়ন কাজ একটু হলেও বিলম্ব হচ্ছে। বর্ষা কমলেই উন্নয়ন কাজ দ্রুত গতিতে চলবে। মেয়র বলেন, বন্দর বাজার সহ পৌর সভার কোথাও যাতে জলাবদ্ধতার সৃষ্টি না হয়, সে জন্য তিনি জরুরী ভিত্তিতে শহর রক্ষা বাধের পাশে একটি অস্থায়ী ড্রেন করে দেয়ার পাশাপশি সকল ড্রেন পরিস্কার রাখার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছেন।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১৮:১৪:৫৫ ● ৩৮৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ