চরফ্যাশনে প্রতিপক্ষের হামলায় আহত-৮

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে প্রতিপক্ষের হামলায় আহত-৮
মঙ্গলবার ● ৯ এপ্রিল ২০১৯


চরফ্যাশন প্রতিপক্ষের হামলায় আহত-৮

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র মঙ্গলবার (৯ এপ্রিল)সকাল ১০টায় হাজরীগঞ্জ ৪নং ওয়ার্ডে ও নীলকমল গ্রামে পৃথক পৃথক সংঘর্ষে ৮জন আহত হয়েছে। তাদেরকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার হাজারীগঞ্জ ৪নং ওয়ার্ডে ইসলামগংরা নিজ জমিতে ঘর উত্তোলন করতে গেলে প্রতিপক্ষ আবদুল হকগংদের জুয়েল, সোয়েল,নকিব ও তাজি একাত্রিত হয়ে বাধাঁ দিয়ে রেবু(৪২), মনির(২৫), মঞ্জু(২২) ও নুপুর(১৬)কে বেদড়ক প্রহার করে আহত করেছেন। তাদেরকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, সাবেক দক্ষিণ মাদ্রাজ জমি ৭.২৩ এস এ ২৮২২দাগ, ১৮-৪-১৯৪২সালে ক্রয় করেছে ইসলামগং গ্রুপ ৩ একর সাড়ে ৬১ । পতিপক্ষ আবদুল হকগং ৩ একর সাড়ে ৬১ উভ গ্রুপের নামে সমান হয়েছে। ডিয়ারা জরিপে উভয়ের নামে ৩ একর ৪৮ জমি প্রিন্ট হয়। ইসলামগং এক একর ৮ শতক, আবদুল হক গংয়ের নামে ২ একর ২১  প্রিন্ট হয়েছে। বাকী জমি সড়ক ও জনপদ নিয়ে যায়। ইসলামগং গ্রুপ সড়ক  ও জনপদ  থেকে অবমুক্ত করে দেওয়ানী ৫৭/২০০৭ মামলা রুজু করে। পরবর্তীতে ওই মামলা দেওয়ানী ২৫/২০১১ অর্ন্তভূক্ত হয়েছে। ইসলাম গ্রুপ আদালতের ১২/১১/২০১৭ তারিখে দু-তরফা সূত্রে রায় পায়। এ জমিতে ইসলামগংরা ৪০ বছরপূর্ব থেকে জমিতে বাড়ী ঘর করে বসবাস করেছে। তারা ঘর করতে গেলে প্রতিপক্ষ আবদুল হক গংরা বাঁধা দেয়া হয় এতে এই সংঘর্ষ বাধে।
এদিকে উপজেলার নীলকমল জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে জাহাঙ্গীল, আনোয়ার, আজাদ, হোসেনগংরা একাত্রিত হয়ে আ. ওহমান(৩০), সামছল হক(৪৫), মনির(৩০) ও মিজান(২৮)আহত হয়েছে। তাদেরকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। উভয় পৃথক পৃথক ভাবে থানায় অভিযোগ করেছেন বলে থানা সূত্রে জানা গেছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৪:০৭:২৬ ● ৮০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ