রাঙ্গাবালীতে শিশু সু-স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিতকরণ কর্মশালা

প্রথম পাতা » সর্বশেষ » রাঙ্গাবালীতে শিশু সু-স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিতকরণ কর্মশালা
বুধবার ● ২৭ মার্চ ২০১৯


---

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥
শিশুর সু-স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিত করার লক্ষ্যে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় অবহিতকরণ কর্মশালা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
ম্যাক্স নিউট্রিওয়াশ প্রোগ্রামের  আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমান। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রিপন খন্দকার, ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টারের (ভার্ক) প্রকল্প সমন্বয়কারী কর্মকর্তা মোহসীন তালুকদার, উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো.মামুন, রাঙ্গাবালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল হাসান প্রমুখ।
এসময় ওই কর্মশালার সভাপতি ম্যাক্সের ওয়াশ গভার্নেন্স এ- ক্যাপাসিটি বিল্ডিং অফিসার আহম্মেদ রফিক বলেন, স্লোব বাংলাদেশ দীর্ঘদিন যাবৎ ম্যাক্স ফাউণ্ডেশন নেদারল্যান্ডস্ এর আর্থিক সহযোগিতায় উপকূলীয় এলাকায় ম্যাক্স ওয়াশ টু ৩য় পর্যায়ে ম্যাক্স নিউট্রিওয়াশ প্রোগ্রাম পরিচালনা করে আসছে। যার প্রধান লক্ষ্য উপকূলীয় দরিদ্রতম এলাকায় পানি ও মলবাহিত রোগের প্রকোপ কমিয়ে এনে শিশুর সু-স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিত করা যা বাংলাদেশ সরকারের শিশু মৃত্যুর হার কমাতে ও এসডিজির লক্ষ্যমাত্রা (৩,৫,৬) অর্জনে গুরুত্বর্পূণ অবদান রাখা ও খর্বকায় শিশুমুক্ত গ্রাম এবং কর্ম এলাকাকে হেলদি ভিলেজ ঘোষনা করা হবে।

বাংলাদেশ সময়: ১৪:২৬:৩৩ ● ৪৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ