কাউখালীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা
শনিবার ● ২৩ মার্চ ২০১৯


বিজ্ঞান ও প্রযুক্তি মেলা
সাগরকন্যা কাউখালী(পিরোজপুর) প্রতিনিধি ॥
পিরোজপুরের কাউখালীতে ‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’ এই স্লোগানকে সামনে রেখে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড শনিবার সকালে সরকারি বালক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।

বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে মেলার পুরুস্কার বিতরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন  উপজেলা চেয়ারম্যান এস এম আহসান কবীর, সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)মোস্তাফিজুর রহমান, সরকারি বালিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)বাবর তালুকদার, আমরাজুড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম দাস প্রমুখ।

মেলায় মোট ১৬টি স্টল বসেছে। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা এতে শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীদের আবিষ্কৃত বিভিন্ন উদ্ভাবনী উপস্থাপন করে। তাদের বিষয় ও উপস্থাপনায় মেলায় আগত লোকজনের দৃষ্টি আকর্ষণ করে।

মেলায় উচ্চ মাধ্যমিক পর্যায়ে কাউখালী সরকারি কলেজ প্রথম, কাউখালী মহিলা কলেজ দ্বিতীয় স্থান। মাধ্যমিক পর্যায়ে এস,বি সরকারি বালিকা বিদ্যালয় প্রথম,কে,জি ইউনিয়ন সরকারী বালক বিদ্যালয় দ্বিতীয় এবং ই,জি এস শিক্ষানিকেতন তৃতীয় স্থান অধিকার করে।

আরএইচআর/কেএস

বাংলাদেশ সময়: ১৬:৩১:১১ ● ৪০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ