গোপালগঞ্জে ২১বিশিষ্টজন পেলেন কাশবন সাহিত্য পুরস্কার

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » গোপালগঞ্জে ২১বিশিষ্টজন পেলেন কাশবন সাহিত্য পুরস্কার
মঙ্গলবার ● ৭ মে ২০২৪


গোপালগঞ্জে ২১বিশিষ্টজন পেলেন কাশবন সাহিত্য পুরস্কার

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জে সৃজনশীল সাহিত্য চর্চা ও বিকাশমান সংস্কৃতি সাধনায় অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ২১ বিশিষ্ঠজনকে কাশবন সাহিত্য পত্রিকা পুরস্কার ২০২৩ প্রদান করা হয়েছে ।
সোমবার সন্ধ্যায় গোপালগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজ মাঠে এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি ও সাবেক সচিব আসাদ মান্নানের হাত থেকে তারা পুরস্কার গ্রহন করেন।
কাশবন সাহিত্য পত্রিকার সম্পাদক কবি মিন্টু হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রাজিউর রহমান, সরকারি বঙ্গবন্ধু কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক শাহ্ আলম, উদীচী জেলা শাখার সভাপতি নাজমুল ইসলাম ও কবি ও সাহিত্য গবেষক রেশমা আক্তার হাসি।
বাংলা কবিতা, গবেষণা ও সৃজনশীল সাহিত্য রচনা, কথা সাহিত্য, সংগীত, বাচিক শিল্পকলা, প্রকাশনা ও ছোট কাগজ সম্পাদনা, মানবিক সাংগঠনিক দক্ষতা ও সাংবাদিকতাসহ মোট ৮ ক্যাটগরিতে এ পুরস্কার দেওয়া হয়।
পুরস্কারপ্রাপ্তরা হলেন, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন শ্রেষ্ঠ নগর পিতা, মোস্তফা মোহাম্মদ গবেষণা ও সৃজনশীল সাহিত্য রচনায়, কবি রেজাউদ্দন স্টালিন, কবি অধ্যাপক সেখ বেনজীর আহমেদ, কবি ডাঃ সিদ্ধেশ^র মজুমদার, কবি হাসিদা মুন, কবি মশিউর রহমান সেন্টু, ও কবি আকমল হোসেন খোকন কবিতায়, সনোজ কুন্ডু কথা সাহিত্য ও সাহিত্য কথায়, মনিরুল মনির প্রকাশনা ও ছোট কাগজ সম্পাদনায়, কবিতা সোনালী  (কলকাতা) বাচিক শিল্পকলায়, রাখাল কৃষ্ণ ঠাকুর ও গোপাল কৃষ্ণ মন্ডল সংগীতের শুদ্ধতায়, প্রথম আলো বন্ধুসভা ও ছায়াবিথী বৃক্ষ প্রেমী সোসাইটি বাংলাদেশ মানবিক সাংগঠনিক দক্ষতায়, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার  মোজাম্মেল হোসেন মুন্না ও যুগান্তরের জেলা প্রতিনিধি এস এম হুমায়ূন কবীর সাংবাদিকতায়।
এছাড়া, সঙ্গীত শিল্পী নাজমা মান্নান, বাচিক শিল্পী মাহানূর জাবীন শর্মী ও প্রকাশনার নিষ্ঠতায় মাহবুবা লাকিকে সংবর্ধনা পুরস্কার এবং অনুষ্ঠানের প্রধান অতিথি কবি আসাদ মান্নানকে কাশবণ সাহিত্য পত্রিকার পক্ষ থেকে সম্মননা স্মারক পুরস্কার প্রদান করা হয়।
প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা পুরস্কারপ্রাপ্ত গুণীজনদের ক্রেস্ট ও সনদ  প্রদান করেন এবং উত্তরীয় পরিয়ে দেন।
পরে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানে শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করে।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:০২:১৫ ● ৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ