বামনায় কৃষক আঃ রব’র করল্লার বাম্পার ফলন

প্রথম পাতা » বরগুনা » বামনায় কৃষক আঃ রব’র করল্লার বাম্পার ফলন
বুধবার ● ২৭ মার্চ ২০২৪


বামনায় কৃষক আঃ রব’র করল্লার বাম্পার ফলন

বামনা ( বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনা জেলার বামনা  উপজেলার ঘোপখালি গ্রামের কৃষক আব্দুর রব সিকদার উপজেলা কৃষি বিভাগের সহযোগিতা নিয়ে ৫০ শতাংশ  জমিতে  নিহারিকা জাতীয় করলা চাষ করে বাম্পার ফলন ফলিয়েছেন।
কৃষক আব্দুর রব শিকদার জানান তিনি উপজেলা কৃষি  অফিস থেকে নিহারিকা  জাতীয় করল্লার  বীজ, সার, ঔষাধ গ্রহন করে তাদের পরামর্শ মত আমার পরিতাক্ত ৫০ শতাংশ জমিতে  নিহারিকা জাতীয় করল্লা চাষ করি এতে আমার বাম্পার ফলন হয়েছে। এ ফসল উৎপাদন করতে আমার মাত্র ৫০ হাজার টাকা খরচ হয়েছে। আল্লাহর রহমতে আমি ৪:লক্ষ ৫০ হাজার টাকার করল্লা বিক্রি করেছি।  এককেজি ওজনের চাইতেও বড় এক একটি করল্লা উৎপাদন হয়েছে।এতে এ বছর আমার চার লক্ষ টাকা লাভ হয়েছে।
উপজেলা কৃষি অফিসার ফারজানা তাসমিন বলেন আমরা কৃষক আঃ রব শিকদারকে এসএসিপি প্রকল্পের আওতায় নিহারিকা জাতীয়  করল্লার বীজ, সার, ঔষাধ দিয়েছি এবং  আমি ও আমার উপসহকারী কৃষি কর্মকর্তা শাহআলম তাকে সব সময় পরামর্শ দিয়েছি এবং তদারকি করেছি। বিধায়  তার৫০ শতাংশ জমিতে নিহারিকা জাতীয় করল্লার বাম্পার ফলন হয়েছে। আমার জেলার অতিরিক্ত উপ-পরিচালক এসএম বদরুল আলম,ও উপ পরিচালক সি এম রেজাউল করিম করল্লার খেত পরিদর্শন করেন এবং ঘোপখালি এলাকায় মাঠ দিবস কর্মসূচী পালন করেন।


এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৪:৩৮ ● ৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ