নৌকায় ভোট দিলে দেশ বাঁচবে, মানুষ বাঁচবে, গণতন্ত্র বাঁচবে-তাসমিমা হোসেন

প্রথম পাতা » পিরোজপুর » নৌকায় ভোট দিলে দেশ বাঁচবে, মানুষ বাঁচবে, গণতন্ত্র বাঁচবে-তাসমিমা হোসেন
বুধবার ● ২৭ ডিসেম্বর ২০২৩


নৌকায় ভোট দিলে দেশ বাঁচবে, মানুষ বাঁচবে, গণতন্ত্র  বাঁচবে-তাসমিমা হোসেন

কাউখালী (পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যা পত্রিকার সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য তাসমিমা হোসেন বলেছেন, নৌকায় ভোট দিলে দেশ বাঁচবে, মানুষ বাঁচবে, গণতন্ত্র বাঁচবে। নির্বাচনের সুযোগে এক শ্রেনীর রাজনীতিবিদ শেখ হাসিনার এবং বঙ্গবন্ধু’র দল আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের অপরাজনীতির কারণে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেয়া দেশের প্রাচীন দল আওয়াম লীগ নষ্ট হয়ে যাচ্ছে। এরা সংসদ নির্বাচনের বিরোধিতাকারীদের চাইতেও বিপদজনক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত ১৪দল তথা আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থীদের নির্বাচিত করে এই বিপদ থেকে জাতিকে রক্ষা করতে হবে।
তিনি বুধবার বিকালে পিরোজপুরের কাউখালী উপজেলা সদরে জাতীয় পার্টি-জেপি’র অঙ্গসংগঠন জাতীয় মহিলা পার্টি’র উদ্যোগে আয়োজিত নৌকা মার্কার প্রার্থী আনোয়ার হোসেন  মঞ্জু’র পক্ষে এক উঠান বৈঠকে এ কথা বলেন।
তাসমিমা হোসেন আরও বলেন, জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু বিগত ৩৮ বছর ধরে কাউখালীসহ পিরোজপুর-২ আসনে সংসদে প্রতিনিধিত্ব করছেন।  এই সময় তিনি সাতবার এমপি  হয়েছেন, পাঁচবার মন্ত্রিসভায় ছিলেন। সরকারে এবং বিরোধী দলে যখনই যেখানে তাঁর অবস্থান ছিলো তখন নিজের মেধা, প্রজ্ঞা, অভিজ্ঞতা, সক্ষমতা ইত্যাদি গুনকে কাজে লাগিয়েছেন। তিনি নিজের সংসদীয় এলাকা এবং সারা বাংলাদেশের অঞ্চল নির্বিশেষে যোগাযোগ, বিদ্যুৎ, বন্যা নিয়ন্ত্রণ, জলবায়ু অভিঘাত মোকাবেলা, বনায়ন, ইত্যাদি ক্ষেত্রে তাঁর অবদান ব্যাপক। পাশাপাশি রাজনীতির ক্ষেত্রে বঙ্গবন্ধু’র নির্দেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ সভাপতি, ডাকসুর হল সংসদের ভিপি ও জিএস হিসাবে ছাত্রদের নেতৃত্ব দিয়েছেন । ৯৬ সালে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করা তথা ২১ বছর পর আওয়ামী লীগের সরকার গঠনে তাঁর অবদান বাংলাদেশের রাজনৈতিক পরিম-লে দৃষ্টান্ত হিসাবে থাকবে। এই নিবেদিত প্রান উন্নয়ন বান্ধব রাজনৈতিক নেতার বিরুদ্ধে এক শ্রেনীর হাইব্রিড আওয়ামী লীগার সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গভীর ষড়যন্ত্রে লিপ্ত।
তাসমিমা হোসেন বলেন, ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে রূপ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার উদ্যোগকে বাস্তবায়ন করতে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন অত্যন্ত গুরুত্ববহ। এই নির্বাচনের মধ্যদিয়ে সরকারের পরিকল্পনা কার্যকর করতে প্রধানমন্ত্রীকে সমর্থন ও সহযোগিতা দানের জন্য উপযোগী সংসদ ও মন্ত্রিসভা  এই নির্বাচনের মধ্যদিয়ে অর্জিত হওয়া প্রয়োজন। প্রধানমন্ত্রীর মনোনয়নে আওয়ামী লীগ ও ১৪ দলের যেসব প্রার্থী নৌকা মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের বিজয়ী করার মধ্যদিয়ে কাঙ্খিত অর্জনকে নিশ্চিত করতে হবে।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ জন ইত্তেফাকের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের অন্যতম কলম সৈনিক তফাজ্জল হোসেন মানিক মিয়া। মানিক মিয়ার ছেলে আওয়ামী লীগ ও শেখ হাসিনার দূর্দিনের সুহৃদ, আধুনিক বাংলাদেশের অন্যতম রূপকার আনোয়ার হোসেন মঞ্জুকে অতীতের মত এবারও পিরোজপুর-২ আসনে (কাউখালী-ভা-ারিয়া-নেছারাবাদ) ১৪দলের মনোনয়নে সংসদ সদস্য প্রার্থী করা হয়েছে। শেখ হাসিনার মনোনীত আনোয়ার হোসেন মঞ্জুকে নৌকা মার্কায় ভোট দিয়ে পুনরায় সংসদে পাঠিয়ে স্মার্ট বাংলাদেশ গঠনে সহযোগিতা করা জন্য তাসমিমা হোসেন কাউখালীর এ নির্বাচনী উঠান বৈঠকে ভোটারদের প্রতি আহ্বান জানান।
কাউখালীর মানিক মিয়া কি-ার গার্টেন চত্বরে নৌকা মার্কার পক্ষে জাতীয় পার্টি-জেপি’র অঙ্গ সংগঠন উপজেলা মহিলা পার্টি’র উদ্যোগে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। সংগঠনের উপজেলা সভাপতি অধ্যক্ষ আফরোজা আক্তারের সভাপতিত্বে উঠান বৈঠকে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপজেলা সভাপতি এডভোকেট এ কে এম আব্দুস সহিদ, উপজেলা জাতীয় পার্টি-জেপি’র সাধারণ সম্পাদক মঞ্জুরুল মাহফুজ পায়েল, প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা তালুকদার মো. দেলোয়ার হোসেন, আওয়ামী লীগের উপজেলা সহ সভাপতি বাবু সুনীল কুন্ডুও যুগ্ম সম্পাদক রেবেকা শাহীন চৈতী ও আওয়ামী যুবলীগের উপজেলা আহবায়ক অধ্যক্ষ অলক কর্মকার।

 


আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৯:৫৫ ● ৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ