আমতলীতে জিপিএ-৫ পেয়েছে ১২৬

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে জিপিএ-৫ পেয়েছে ১২৬
রবিবার ● ২৬ নভেম্বর ২০২৩


আমতলীতে জিপিএ-৫ পেয়েছে ১২৬

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী উপজেলায় এইচএসসি পরীক্ষায় পাঁচটি কলেজে জিপিএ-৫ পেয়েছে ১২৬ জন পরীক্ষার্থী। এর মধ্যে আমতলী সরকারী কলেজ থেকে ১১৬ এবং বকুলনেছা মহিলা ডিগ্রী কলেজ থেকে ১০ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। মোট এক হাজার এক’শ ৭৮ পরীক্ষার্থীর মধ্যে ৯’শ ৬৬ পাশ এবং ২’শ ১৩ জন ফেল করেছে।
জানাগেছে এ বছর আমতলী উপজেলার এইচএসসি পরীক্ষায় পাঁচটি কলেজ থেকে ১ এক হাজার এক’শ ৭৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে আমতলী সরকারী কলেজ থেকে ৮০৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৪২ জন উত্তীর্ণ হয়। জিপিএ-৫ পেয়েছে ১১৬ জন পরীক্ষার্থী। এক’শ ৬৪ জন ফেল করেছে। বকুলনেছা মহিলা ডিগ্রী কলেজ থেকে ১৯৭ জন পরীক্ষার্থীদের মধ্যে এক’শ ৭৬ জন উত্তীর্ণ হয়। জিপিএ -৫ পেয়েছে ১০ জন পরীক্ষার্থী। ২১ জন ফেল করেছে । ইউনুস আলী খাঁন ডিগ্রী কলেজ থেকে ৮৩ জন পরীক্ষার্থী মধ্যে পাশ ৭৫ জন এবং ৮ জন ফেল করেছে। টিয়াখালী কলেজ থেকে ৩৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১৮ জন পাশ এবং ১৮ জন ফেল করেছে। উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজ থেকে ৫৬ জন পরীক্ষায় অংশ নিয়ে ৫৫ জন পাশ এবং ১ জন পরীক্ষার্থী ফেল করেছে।
আমতলী বকুলনেছা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোসাঃ ফেরদৌসি আক্তার ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, ভালো পাঠদানের ফলেই ছাত্রীরা ভালো ফলাফল করেছে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩২:২৯ ● ৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ