দশমিনায় চুরি আতঙ্কে এলাকাবাসী

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনায় চুরি আতঙ্কে এলাকাবাসী
বুধবার ● ২২ নভেম্বর ২০২৩


দশমিনায় চুরি আতঙ্কে এলাকাবাসী

দশমিনা(পটুয়াখালী)সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দশমিনায় চোরের উৎপাত বেড়ে যাওয়ায় আতঙ্কে দিন কাটছে এলাকাবাসীর। প্রায় রাতেই ঘটছে দুর্ধর্ষ চুুরির ঘটনা। অতিষ্ঠ এলাকাবাসী চোরের উৎপাত প্রতিকারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। যদিও চোর চক্রকে খুঁজে বের করতে কাজ করে যাচ্ছে পুলিশ প্রশাসন। মঙ্গলবার দিবাগত রাতে জানলার গ্রিল কেটে উপজেলার সদর ইউনিয়ন পরিষদের পাশে প্রবাসী নজরুল ইসলামে বসতঘর থেকে আট ভড়ি স্বর্ণা ও নগদ ১০হাজার টাকা এবং উপজেলা পরিষদ সংলগ্ন মহল্লাদার বাড়ির রিনা খান এর ভাড়া বাসা থেকে ১৫হাজার টাকা ও মোবাইল ফোন চুরি করে নিয়ে যায় চোরচক্র। তবে গত দুই সপ্তাহে উপজেলার ইউনিয়নের একাধিক গ্রামে বাড়ির সিঁদ কেটে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। এরমধ্যে বাঁশবাড়িয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ও বহরমপুর ইউনিয়নে অন্তত ৭টি ঘরে চুরির ঘটনা ঘটে।
সংঘটিত এসব চুুরির ঘটনা পর্যালোচনা করে দেখা যায়, বেশির ভাগ বসতবাড়ির সিঁদ কেটে ঘরে প্রবেশ করে চোর চক্র। এরপর ঘর থেকে মোবাইল ফোন, স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও গরু চুরি করে নিয়ে গেছে।
ক্ষতিগ্রস্থরা জানান, মধ্যরাত থেকে শেষরাতের সময়টাতে চোরেরা কোনো ঘরের টিন কেটে, কোনো ঘরে সিঁদ কেটে আবার কোনো ঘরের তালা ভেঙে বাড়িতে ঢুকে নানা কৌশলে মূল্যবান মালামাল নিয়ে যাচ্ছে। এ ঘটনায় আমরা অনেকে নিঃস্ব হয়ে গেছি।
এবিষয়ে দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন তালুকদার বলেন, প্রশাসন চুরি বন্ধে সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছে। চোর চক্রের মূল হোতাদের খুঁজে বের করতে অভিযান অব্যাহত রয়েছে।

 

 

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৪:৪৭ ● ৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ