চরফ্যাশনে নিন্মমানের চাল নুরজাহান ব্রান্ডে প্যাকেট জাত!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে নিন্মমানের চাল নুরজাহান ব্রান্ডে প্যাকেট জাত!
শনিবার ● ৪ নভেম্বর ২০২৩


চরফ্যাশনে নিন্মমানের চাল নুরজাহান ব্রান্ডে প্যাকেট জাত!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলা অটো রাইস মিল্সে নিন্ম মানের চাল দিয়ে“নুরাজাহান”ব্রান্ডের বস্তায় প্যাকেটজাত করণের অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন অভিযোগের ভিত্তিতে শনিবার সরেজমিন চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার চরশশীভূষনে অটোরাইস মিলে গিয়ে এমন তথ্যের প্রমাণ মিলেছে।
সরেজমিন গিয়ে দেখা যায়, দেশের নামি দামি কম্পাণীর ব্রান্ড নুরজাহান চালের প্যাকেট নকল সীলমহর ব্যবহার করে নিন্মমানের ৫০কেজি চাল প্যাকেটজাত করে বাজারে নুরজাহান চাল বলে ওই মূল্যে বিক্রি করা হচ্ছে। দেখার যেন কেউ নেই।
মিলের ভিতরে নুরজাহান ব্রান্ডের খালি প্যাকেট ও  বেশকিছু বস্তা ভর্তি চাল রয়েছে। পাশে নিন্মমানের চালের স্তুপ দেখা গেছে। নাম প্রকাশনা করার শর্তে জনৈক কর্মচারী বলেন, এই চাল গুলো আমরা নুরজাহান ব্রান্ডের প্যাকেটে প্যাকেটজাত করছি। এই ব্যপারে ভোলা অটো রাইস মিলের ম্যানেজার হেলাল উদ্দিন বলেন, সাংবাদিক ভাই আমরা বাজারে তেমন চাল বিক্রি করছিনা। কিছু ব্যবসায়ীদের আবদার রাখতে গিয়ে ব্যবাসয়ীরা আমাদেরকে নুরজাহান চালের সীল সম্ভলিত বস্তা দিয়ে যায় তাই আমরা ৫০কেজি করে প্যাকেট করে দেই। এ চালগুলো কোন কোন বাজারে ব্যবসায়ীদেরকে দেয়া হয় তা আমি জানি না এজিএম হেলাল উদ্দিন ভাই জানেন।
এদিকে চরফ্যাশন বাজার চালপট্রি রোর্ডের ব্যবসায়ী ভাই ভাই বানিজ্যালয়ের হারুন অর রশিদ বলেন, আমার কাছে অল্প কিছু নুরজাহান চাইল ্আছে তবে আমি মেমো দেখাতে পারবো না। আমরা ঢাকার এক দালালের মাধ্যমে চাল এনে বিক্রি করি। অনেক পূর্বে আমরা ভোলা অটো রাইসমিল থেকে চাল এনে বিক্রি করতাম। এখন আনা হয় না। তবে অনেক দোকানে এই চাল পাইতে পারেন।
পার্শবর্তী বাচ্চু ট্রেডার্সের মালিক মো. বাচ্চু বলেন, আমরা নুরজাহান ব্রান্ডের চালের বস্তার উপরে আলাদা সীলসহকারে বিক্রি করছি।আমার জানামতে এটাই নুরজাহানের লোগো সম্ভলিত আসল চাল।
এই ব্যপারে উপজেলা খাদ্য গুদাম নিয়ন্ত্রণ কর্মকর্তা ছিদ্দিকুর রহমান বলেন, মিলারের সাথে আমাদের কাজ হয় সিজন ভিত্তিক সিজন শেষ হলে আমরা আর খোজ রাখি না। আমাদের সিজন মার্চ এপ্রিলে শেষ হয়ে গেছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:১২:৩৬ ● ১৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ