আগৈলঝাড়ায় বিস্ফোরক মামলায় বিএনপির ৮৪নেতাকর্মী আসামি!

প্রথম পাতা » বরিশাল » আগৈলঝাড়ায় বিস্ফোরক মামলায় বিএনপির ৮৪নেতাকর্মী আসামি!
শনিবার ● ৪ নভেম্বর ২০২৩


আগৈলঝাড়ায় বিস্ফোরক মামলায় বিএনপির ৮৪নেতাকর্মী আসামি!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের আগৈলঝাড়ায় আওয়ামীলীগের নেতাকর্মীদের ওপর বোমা হামলার অভিযোগে বিএনপির  ও সহযোগী সংগঠনের ২৪জনের নামোল্লেখ করে ৮৪নেতাকর্মীকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে আগৈলঝাড়া থানায় একটি বিস্ফোরক মামলা দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার  রাতে উপজেলার বাকাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম পাইক বাদী  হয়ে এ মামলা দায়ের করেন।  মামলার আসামিরা হলেন- উপজেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক শাহ মোহাম্মদ বখতিয়ার, ছরোয়ার হোসেন মিয়া, খন্দকার মোহাম্মদ আলী, উপজেলা যুবদলের আহবায়ক শোভন রহমান মনির, উপজেলা ছাত্রদলের সাবেক সম্পাদক হেমায়েত তালুকদার,  বরিশাল উত্তর জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য আবুল মোল্লা, জাহিদ মোল্লা, বিএনপি নেতা মিঠু বক্তিয়ার, লুৎফর ভাট্টি, রেজাউল ফয়েজ রেজা, যুবদল নেতা সালমান হাসান রিপন, জুয়েল মোল্লা, শামচুল হক ওরফে খোকন হাওলাদারসহ বিএনপির ও সহযোগী সংগঠনের ৮৪ নেতাকর্মী।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বিএনপির ডাকা হরতাল ও অবোরোধের প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে  বৃহস্পতিবার বিকেলে বাকাল ইউনিয়নের পয়সারহাট বন্দর এলাকায় শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলা সদরে ফেরার পথে পয়সারহাট ব্রিজের পূর্বপাড়ে পৌঁছলে দেখতে পান, বিএনপির নেতা-কর্মীরা মহাসড়কের উপর গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জনগণ ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে বিএনপির নেতা-কর্মীরা দেশীয় ধারাল অস্ত্র নিয়ে হামলা চালিয়ে বোমা নিক্ষেপ করে। বোমা বিস্ফোরণের শব্দে আওয়ামীলীগের নেতা-কর্মী ও আশপাশের লোকজন আতঙ্কিত হয়ে দিকদ্বিক ছোটাছুটি শুরু করে। খবর পেয়ে আগৈলঝাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে অ-বিস্ফোরিত দুটি বোমা, লোহার রড ও লাঠিসোঠা উদ্ধার করেন।
তবে, এটি সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন মামলা দাবি করে উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সচিব পান্না মোল্লা ও যুগ্ন-আহবায়ক শাহ মোহাম্মদ বখতিয়ার বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় যাতে বিএনপি কোন কর্মসূচী পালন করতে না পারে এ জন্য এই গায়েবী মামলা দিয়ে আমাদের হয়রানি করছে।
এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ও আগৈলঝাড়া থানার এসআই মিল্টন মন্ডল জানান, এ ঘটানায়  ইউনিয়ন আ’লীগের নেতা মো. শহিদুল ইসলাম পাইক বাদী হয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও বিএনপির ৫০-৬০ নেতাকর্মীকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে বৃহস্পতিবার রাতেই থানায় এশটি মামলা দায়ের করে। ঘটনাস্থল থেকে হামলায় ব্যবহৃত অ-বিস্ফোরিত ২টি বোমা, লোহার রড, লাঠিসোটা উদ্ধার করা হয়েছে। মামলার আসামিদের গ্রেফতারে  জোর প্রচেষ্টা চলছে।

এমসআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৩:২৬ ● ৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ