চরফ্যাশনে পরীক্ষার্থীকে পেটানোয় তদন্ত কমিটি গঠন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে পরীক্ষার্থীকে পেটানোয় তদন্ত কমিটি গঠন
শনিবার ● ৯ সেপ্টেম্বর ২০২৩


চরফ্যাশনে পরীক্ষার্থীকে পেটানোয় তদন্ত কমিটি গঠন

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনের  চেয়ারম্যান বাজার অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজ পরিক্ষা কেন্দ্রে অন্তঃসত্ত্বা এক এইচ এসসি পরীক্ষার্থীকে পিটিয়ে আহতের  অভিযোগ পাওয়া গেছে আনোয়ার হোসেন নামের এককক্ষ পরিদর্শকের বিরুদ্ধে। অভিযুক্ত  কক্ষ পরিদর্শক  অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের পদার্থবিদ্যা বিষয়ের শিক্ষক।
বৃহস্পতিবার ওই কলেজ কেন্দ্রের এক নম্বর কক্ষে এই ঘটনা ঘটে। খবর পেয়ে স্বজনরা গুরুতর আহত ওই শিক্ষার্থীকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে যায়। পরে অবস্থার অবনতি হলে সন্ধ্যায় চরফ্যাশন উপজেলা সদর হাসপাতালে ভর্তি করেন। আহত পরীক্ষার্থী ফাতেমা মতিন মহিলা কলেজের ছাত্রী।
হাসপাতালে চিকিৎসাধীন আহত পরীক্ষার্থী জানান, ১নম্বর কক্ষে ইসলামের ইতিহাস ২য় পত্র পরিক্ষা শেষে উত্তরপত্র নেয়ার সময় প্রভাষক আনোয়ার হোসেন এক পরীক্ষার্থীর পিঠে হাত দিয়ে স্পর্শ করেন। ওই সময় তিনি এর  প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত কক্ষ পরিদর্শক আনোয়ার হোসেন পরিক্ষার ১ নম্বর কক্ষের ভিতরেই  অপর এক পরিক্ষার্থীর স্টীলের স্কেল দিয়ে তাকে বেধড়ক মারধর করেন এবং বাকি পরিক্ষাগুলোতে দেখে  নেয়ার হুমকি দেন । খবর পেয়ে অপর শিক্ষকরা এসে অভিযুক্ত শিক্ষকের কবল থেকে তাকে রক্ষা করেন।
অভিযুক্ত শিক্ষক আনোয়ার হোসেন জানান , ওই শিক্ষার্থীর সাথে ভুলবুঝাবুঝি হয়েছিল সেটা কলেজের পক্ষ থেকে সমঝোতা করা হয়েছে।
ভারপ্রাপ্ত কর্মকর্তা (কেন্দ্র সচিব ) একে এম শাহাবুদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওই শিক্ষককে পরিক্ষার সকল দ্বায়িত্ব থেকে  অব্যাহতি দেয়া হয়েছে।
উপজলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত)ও সহকারী কমিশনার( ভূমি) আবদুল মতিন খান জানান,পরীক্ষার্থীকে  মারধরের খবর শুনে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা মৎস্য অফিসারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ঘটনা তদন্তে মৎস্য অফিসারকে প্রধান করে তিন সদস্যের কমিটি  গঠন করা হয়েছে। কমিটিকে দুই দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। আজ শনিবার রিপোর্ট প্রদান করা হবে। দোষি হলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৭:৪৫ ● ৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ