গৌরনদীতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্ধোধন

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্ধোধন
বৃহস্পতিবার ● ৭ সেপ্টেম্বর ২০২৩


গৌরনদীতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্ধোধন

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

“থাকবো ভালো, রাখবো ভালো দেশ, বৈধপথে প্রবাসী আয়-গড়বো বাংলাদেশ” এ প্রতিপাদ্য নিয়ে দেশের বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মসংস্থানের সুযোগ, উদ্যোক্তা তৈরি ও দক্ষ শ্রমশক্তি রপ্তানির লক্ষে বরিশাল-ঢাকা মহাসড়কের পাশে গৌরনদী পৌরসভার কসবা এলাকায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা কালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ-এমপি বলেছেন, জনবান্ধব শেখ হাসিনা সরকার আপনাদের এলাকা থেকে দক্ষ মানুষ বিদেশ পাঠানোর জন্য গৌরনদীতে ৩৭কোটি টাকা বিনিয়োগ করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করেছেন। জনশক্তি রপ্তানিতে বাংলাদেশের মধ্যে বরিশাল ২৫তম  স্থানে রয়েছে। দেশের অন্য জেলার সাথে সমন্বয় করতে গৌরনদীতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র  নির্মাণ করা হয়েছে। যাতে  এ এলাকার মাণুষ প্রশিক্ষণ গ্রহণ করে  দক্ষ শ্রমিক হিসেবে প্রবাসে গিয়ে কাজের সুযোগ পায়। দক্ষ জনশক্তি রপ্তানির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী দেশে আরও ৫০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের অনুমোদন দিয়েছেন।
তিনি আরও বলেন, দক্ষিণাঞ্চল উন্নয়নে বঞ্চিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে পদ্মা সেতু, পায়রা বন্দর ও তাপ বিদ্যুৎ কেন্দ্র  নির্মাণসহ বরিশাল ও খুলনা বিভাগসহ দক্ষিণাঞ্চলে ব্যাপক উন্নয়ন করেছেন।
বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গৌরনদী পৌরসভার কসবা এলাকায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মাঠে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এনডিসি’র মহাপরিচালক মোঃ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম, যুগ্মসচিব এবং টিটিসি প্রকল্প পরিচালক মোঃ সাইফুল হক চৌধুরী, বরিশাল পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম। বক্তব্য রাকেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু আব্দুল্লাহ খান, উপজেলা আ’লীগের সভাপতি এইচ,এম জয়নাল আবেদীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী প্রমূখ। শেষে চত্বরে বিভিন্ন জাতের গাছের চারা রোপন করা হয়।

 

 

 

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৪:১৭ ● ৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ