কলাপাড়ায় সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ
বুধবার ● ৬ সেপ্টেম্বর ২০২৩


কলাপাড়ায় সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় সংখ্যালঘু এক হিন্দু পরিবারের পৈত্রিক সম্পত্তি জবর দখল করে চাষাবাদ করার অভিযোগ পাওয়া গেছে। এসময় ভূক্তোভোগীর বাড়ি-ঘরে হামলা ও তাকে এলাকা ছাড়ার হুমকী দেয় বলে জানা যায়। বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের নবাবগঞ্জ গ্রামের বাসিন্দা খোকন মন্ডলের বাড়িতে এ ঘটনাটি ঘটেছে। কিন্তু ৯৯৯ কল করেও থানা পুলিশের কোন সহায়তা পাননি বলে অভিযোগ করেন তিনি।

সরেজমিনে জানা যায়, জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয় আরিফ ঘরামীর পরিবারের সাথে বিরোধ চলছিল। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক হয়। ঘটনারদিন আরিফ ঘরামীর পক্ষ থেকে ৩০-৪০ জন লোক জমি চাষাবাদ করতে যায়। এসময় খোকন মন্ডলের বাড়িতে হামলা ও তাকে এলাকা ছাড়ার হুমকী দেয়। থানা পুলিশের সহায়তার জন্য তিনি ৯৯৯ এ কল করেন। তবে,স্থানীয় থানা পুলিশ কোন সহায়তা করেননি বলে ভূক্তোভোগী খোকন মন্ডল জানান।
খোকন মন্ডল বলেন, আরিফ ঘরামী ও তার লোকজন পেশী শক্তির জোরে আমার পৈত্রিক সম্পত্তি জবরদখল করে চাষাবাদ করার পায়তারা চালায়। তারা আমার বাড়িতে হামলা করে। আমাকে বাড়ি ছেড়ে যাওয়ার হুমকী দেয়। তখন আমি ৯৯৯ এ কল করে থানা পুলিশের সহায়তা কামনা করি। কিন্তু পুলিশ ঘটনাস্থলে না এসে আমাকে থানায় লিখিত অভিযোগ দিতে বলেন।
অভিযুক্ত আরিফ ঘরামী বলেন, আমি ক্রয়সূত্রে ওই জমির মালিক। ওই জমির বি.এস আমার নামে হয়েছে। জমি দাবী করলে আদালত থেকে তাদের বি.এস সংশোধন করে আসতে হবে।
কলাপাড়া থানা ভারপ্রাপ্ত অফিসার মো. আলি আহম্মেদ বলেন, সকাল থেকে অনেকগুলো অভিযোগ এসেছে। তাই ওই জায়গায় পুলিশ পাঠাতে দেরী হয়েছে। তবে, এখনই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৩:৪০ ● ১১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ