কলাপাড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম!
বৃহস্পতিবার ● ২৪ আগস্ট ২০২৩


কলাপাড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সরকারের দেয়া সীলমোহর সংবলিত ৩০ কেজির দুই বস্তায় ৬০ কেজির পরিবর্তে বাজারের প্লাস্টিকের একটি বস্তায় ৫০ কেজি চাল বিতরণ করা হয়েছে। খাদ্য বিভাগের নিয়োজিত ডিলার নূরুল হুদা এমন অপকর্ম করেছেন। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নের ঘটনা। ভূক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে খাদ্যবিভাগ বিষয়টি বুধবারে সরেজমিনে তদন্ত শেষে ওই ডিলারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানালেন।
নূরুল হুদা বরাবর বাবলাতলা বাজারে খাদ্য বান্ধব কর্মসূচির কার্ডধারী ৫০০ দরিদ্র মানুষকে ১৫ টাকা কেজি দরের ৩০ কেজি করে চাল বিতরণ করছিলেন। তিনি এই চাল বাবলাতলা বাজারের পরিবর্তে ধূলাসার পায়রাবন্দরের পুনর্বাসন প্রকল্পের একটি ভবনে নিয়ে বিতরণ করছিলেন। এবার সরকারি উদ্যোগে একইসঙ্গে দুই মাসের জন্য ৬০ কেজি করে চাল বিতরণের নির্দেশনা রয়েছে। ওই হিসেবে কলাপাড়া খাদ্যগুদাম থেকে নূরুল হুদা অর্ধেক চাল উত্তোলন করেন। তিনি সরকারের সীলমোহর সংবলিত ৩০ কেজির দুই বস্তা চালের পরিবর্তে বাজারের প্লাস্টিকের বস্তায় ভর্তি ৫০ কেজি চাল বিতরণ করেন। এনিয়ে বঞ্চিত মানুষ বুধবার অভিযোগ তোলেন।
অভিযুক্ত নুরুল হুদাকে মোবাইল করলে তার সংযোগ বন্ধ পাওয়া গেছে।
উপজেলা খাদ্য কর্মকর্তা মো. নুরুল্লাহ জানান, এ ডিলারের বিরুদ্ধে অভিযোগ আসায় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। তার ডিলারশীপ বাতিলের পদক্ষেপ নেয়া হয়েছে। আর অবিক্রিত চাল খাদ্যবিভাগের লোকজনের উপস্থিতিতে যথাযথভাবে বিতরণ করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেন জানান, তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।
কলাপাড়া উপজেলায় কার্ডধারী ২০ হাজার ১৪২ পরিবারকে ১৫ টাকা কেজি দরে একত্রে দুই মাসের ৬০ কেজি চাল বিতরণ চলছে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৯:৩৬ ● ১৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ