আমতলীতে জমি দখলে দু‘পক্ষের সংঘর্ষে নারীসহ আহত-৬

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে জমি দখলে দু‘পক্ষের সংঘর্ষে নারীসহ আহত-৬
সোমবার ● ২১ আগস্ট ২০২৩


আমতলীতে জমি দখলে দু‘পক্ষের সংঘর্ষে নারীসহ আহত-৬

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বন্যা নিয়ন্ত্রণ বাঁধের জমির দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ ছয়জন আহত হয়েছে। আহতদের স্বজনরা উদ্ধার করে পটুয়াখালী ও আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।ঘটনা ঘটেছে আমতলী উপজেলার গাজীপুর বন্দরে সোমবার সকালে।
জানাগেছে, উপজেলার গাজীপুর বন্দরে পানি উন্নয়ন বোর্ডের ৯০শতাংশ জমি রয়েছে। ওই জমির ২২শতাংশ লিটন গাজীর দখল রয়েছে। প্রতিবেশী বারেক মৃধা ওই জমি তার বন্দোবস্থ দাবী করে সোমবার সকালে দখল করতে বেড়া দিচ্ছিলেন। এ সময় লিটন গাজী এতে বাঁধা দেয়। এতে দেশীয় অস্ত্র নিয়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় আধা ঘন্টা চলে দুইপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া। এতে বন্দরে আতঙ্ক ছড়িয়ে পড়ে  বলে জানান প্রত্যক্ষদর্শীরা। সংঘর্ষে লিটন গাজী, সালমা বেগম,সোহাগ গাজী, মধু আকন, লাল ভানু ও কহিনুর আহত হয়। আহত ছয়জনকে স্বজনরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ হাবিবুর রহমান আহত মধু আকন ও লাল ভানুকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছে। অপর আহতদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
আহত লিটন গাজী বলেন, পানি উন্নয়ন বোর্ডের আমার দখলীয় জমি বারেক মৃধা ও তার লোকজন দখল করতে আসে। আমি এতে বাঁধা দেয়ায় আমাকে, আমার স্ত্রী ও ছোট ভাইকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করেছে।
বারেক মৃধার মেয়ে আঁখি আক্তার বলেন, পানি উন্নয়ন বোর্ডের বন্দোবস্থ দেয়া জমিতে বেড়া দিতে গেলে লিটন গাজী ও তার লোকজন আমার মা, বোন ও মামাকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করেছে।
আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, বিষয়টি শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৩:১৪ ● ৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ