বামনায় ইউপি চেয়ারম্যানের বরখাস্তাদেশ স্থগিত

প্রথম পাতা » বরগুনা » বামনায় ইউপি চেয়ারম্যানের বরখাস্তাদেশ স্থগিত
রবিবার ● ২০ আগস্ট ২০২৩


বামনায় ইউপি চেয়ারম্যানের বরখাস্তাদেশ স্থগিত

বামনা (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের শিংড়াবুণিয়া গ্রামে ১২বছর পূর্বে এক মানষিক প্রতিবন্ধী ব্যক্তিকে চোর সন্দেহে পিটিয়ে হত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে  ঐই ইউনিয়নের তৎকালীন ও বর্তমান ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সবুজকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের, স্থাণীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ ১ শাখা স্হগিত আদেশ দেন।
এই আদেশের বিরুদ্ধ চেয়ারম্যান হাই কোর্টে আপিল করলে বিচারক আজ রবিবার স্হানীয় সরকার বিভাগের  চেয়াম্যানের  দায়িত্ব স্হগিত করার আদেশ আজ স্হগিত  করে দেন।এখন থেকে তার আর দায়িত্ব পালনে কোন বাধা নেই।

ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সবুজ  বলেন আমি চোর সন্দেহের ঐ প্রতিবন্ধিকে পিটিয়ে হত্যার সাথে জড়িত ছিলাম না।।  তিনি আরও  জানান, যখন শিংড়াবুনিয়া থেকে আমি খবর পাই একজনে চোর সন্দেহে আটক করা হয়েছে তখন আমি বামনা সদরে একটি জন্মদিনের অনুষ্ঠানে ছিলাম। আমাকে যারা সংবাদটি জানিয়েছিলো তাদেরকে তখনই আমি বলেছি যাতে তার ওপর কেউ আঘাত না করে। আমি বুকাবুনিয়া পরিষদে আসার পরে স্থানীয়রা আমার কাছে তাকে নিয়ে আসে। ততক্ষনে গ্রামবাসীর গণপিটুনিতে তার অবস্থা সংকটাপন্ন হয়েছে। আমি পুলিশকে খবর দিলে তারা এসে তাকে নিয়ে হাসপাতালে ভর্তি করে। সেখানেই সে মারা যান। আমি তার গায়ে হাত দেইনি। অথচ রাজনৈতিক শত্রুদের পরামর্শে আমাকেই প্রধান আসামী করা হয়েছিল।আমি তিন তিন বার নির্বাচিত চেয়ারময়ান আমার কার্যক্ষমতায়  স্হানীয়  রাখার বিভাগ সাময়িক বরখাস্ত করে ছিল। তার বিরুদ্ধ আমি আপিল করলে হাই কোর্ট আজ রবিরার ঐ আদেশ বাতিল করে দেন।
উপজেলা নির্বাহী অফিসার অন্তরা হালদার জানান হাইকোর্ট থেকে আমি এখনো কোনো আদেশ পাইনি আদেশ পাইলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।


এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৮:৩৩ ● ১৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ