টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রথম পাতা » ঢাকা » টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
মঙ্গলবার ● ১৫ আগস্ট ২০২৩


টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার (১৫ আগষ্ট) বেলা ১১টা ৫৩ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী ।
এ সময় ৩ বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী বেশ কিছুটা সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় বিউগলে করুন সুর বেজে উঠে।
শ্রদ্ধা নিবেদন শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন বঙ্গবন্ধুকন্য শেখ হাসিনা। দোয়া ও মোনাজাতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা’সহ শাহাদাত বরণকারীদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করা হয়। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।
পরে আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় প্রধান শেখ হাসিনা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, ড. শেখ ফজলুল করিম সেলিম, কর্নেল (অব.) মুহম্মদ ফারুক খান, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আইনমন্ত্রী আনিসুল হক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সংসদ সদস্য মির্জা আজম, আবুল হাসানাত আব্দুল্লাহ, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, শেখ সালাউদ্দিন জুয়েল, শেখ সারহান নাসের তন্ময়, কেন্দ্রীয় যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস্ পরশসহ কেন্দ্রীয় ও গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, তিন বাহিনীর প্রধানসহ সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে ঢাকা থেকেট টুঙ্গিপাড়া পৌঁছান। সেখানে কেন্দ্রীয় ও দলীয় নেতারা তাকে স্বাগত জানান।
শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ভবনে চলে যান। এরপর আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানো হয়। ফুলে ফুলে ভরে ওঠে সমাধিসৌধের বেদি।
সেখান থেকেই তিনি গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত সমাধি কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিলে অংশ নেন।
এ ছাড়া শোক দিবসে টুঙ্গিপাড়া উপজেলার সড়কজুড়ে কালো কাপড় দিয়ে নির্মাণ হয়েছে তোরণ। বিভিন্ন স্থানে টাঙানো হয়েছে ব্যানার-ফেস্টুন। অফিস-আদালত, বাসা-বাড়ি, দোকান ও বিভিন্ন দপ্তর, প্রতিষ্ঠানে টাঙানো হয়েছে কালো পতাকা। বুকে শোকের চিহ্ন কালো ব্যাজ ধারণ করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
শেখ হাসিনার এ সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স’সহ গোপালগঞ্জ জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তাব্যবস্থা।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৯:৫১ ● ১৩৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ