গৌরনদীতে ৪পুলিশ সদস্য ক্লোজড

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে ৪পুলিশ সদস্য ক্লোজড
শুক্রবার ● ১৪ জুলাই ২০২৩


গৌরনদীতে ৪পুলিশ সদস্য ক্লোজড

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের আগৈলঝাড়া উপজেলার ভালুকশী গ্রামের গৌরনদী থানা পুলিশের ধাওয়ায় রফিক হাওলাদার (৪৮) নামের এক ব্যক্তির মৃত্যুর ঘটনায়  এক পুলিশ কর্মকর্তা ও ৩ কনস্টেবলকে বৃহস্পতিবার রাতে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। তারা হলেন, গৌরনদী থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হক শিকদার, কনস্টেবল ইসমাইল হোসেন, তরিকুল ইসলাম ও পিক-আপ চালক জিহাদ হোসেন। এছাড়াও ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শারমিন সুলতানা রাখী নিশ্চিত করেছে।
তিনি জানান, আগৈলঝাড়া উপজেলার ভালুকশী গ্রামের রফিক হাওলাদারের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. শাহজাহানকে আহবায়ক ও তাকে (রাখী), ডিবি পরিদর্শক মিজানুর রহমানকে সদসৃ করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা পুলিশ সুপার। ইতিমধ্যে তদন্ত কাজ শুরু করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ১১ জুলাই দুপুর দেড়টার দিকে  আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের ভালুকশী গ্রামে মিজান ফকিরের দোকানের পিছনে বাগানে বসে ইকবাল মৃধা, আলামিন মৃধা, জামাল মৃধা ও ফরিদ মৃধা তাসের নামে জুয়া খেলছিল এবং ৬ থেকে ৭ জনে খেলা দেখছিল। এসময় সেখান দিয়ে যাচ্ছিলো গৌরনদী মডেল থানা পুলিশের একটি টহল  দল। এ সময় পিকÑআপ থেকে  পুলিশের ৪ সদস্য নেমে  তাস খেলোয়াড়দের ধাওয়া করে। ধাওয়া খেয়ে ৪ তাস খেলৈায়াড়সহ দর্শকরা দৌড়ে পালিয়ে যায়। পুলিশ ধাওয়া করে দর্শক সাকিল সরদারকে চড়থাপ্পর মারে। পুলিশের ধাওয়া খেয়ে দর্শক রফিক হাওলাদার দৌড়ে পাট ক্ষেত ও রাস্তা পারি দিয়ে কাজী মন্নানের বাড়িতে গিয়ে অচেতন হয়ে পড়ে। আশঙ্কাজনক অবস্থায়  দর্শক রফিককে উদ্ধার করে ১১ জুলাই দুপুর সোয়া ২টার দিকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার সাথে জড়িত পুলিশের শাস্তি ও বিচারের দাবিতে ১১ জুলাই বিকাল ৪টার দিকে শতাধিক বিক্ষুব্ধ গ্রামবাসী বিক্ষোভ মিছিল করেছে।

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:৫৫ ● ৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ