দশমিনায় ট্রলার ডুবিতে বরসহ ৫জনের মৃত্যু

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনায় ট্রলার ডুবিতে বরসহ ৫জনের মৃত্যু
মঙ্গলবার ● ২ মে ২০২৩


দশমিনায় ট্রলার ডুবিতে বরসহ ৫জনের মৃত্যু

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

কোনোভাবেই থামানো যাচ্ছে না তাদের কান্না। পাড়া-প্রতিবেশিরাও তাদের আহাজারিতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন। সোমবার পটুয়াখালীর দশমিনা উপজলার রনগোপালদী ইউনিয়নের গুলি আউলিয়াপুর গ্রামে দেখা যায় এ দৃৃশ্য। নিহত বর রাব্বি হাসান এর বাবা ও বরের মা সেলিনা বেগম এর স্বামী মো. মনির হাওলাদার বলেন, স্ত্রী ও সন্তানকে হারিয়ে অসহায় হয়ে পড়েছি। এখন কোন দিকে যাব, কোনো উপায় খুঁজে পাইনা। এখন আমি কোথায় যাব, কীভাবে কি করব। কীভাবে সংসার চালাব? নিহত খাদিজা বেগম এর বাবা মো. দলিল উদ্দিন বলেন, আমার মেয়ে হারিয়ে দিশেহারা।  ট্রলার ডুবিতে আমার মেয়ে মারা গেছে।
শুধু খাদিজা (৪) ও মারুফা(৮) নন; তেতুলিয়া নদীতে নববধূকে নিয়ে ফেরার সময় তেঁতুলিয়া নদীর মাঝপথে হঠাৎ ঝঁর শুরু হয়। ঝঁরের গতি বেশি থাকায় ট্রলার ডুবিতে বরসহ ৫জন নিখোজ হন। এদিকে, বরসহ ট্রলার ডুবিতে নিহত ৫জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৮এপ্রিল) রাতে বরের ফুফু লিপি আক্তার(৩২) এবং রোববার (৩০এপ্রিল) সকালে সাড়ে ৭টায় গলাচিপা উপজেলার বদনাতলীর তেতুলিয়া নদী থেকে বর রাব্বি হাসান (২০) ও বরের মা সেলিনা বেগম (৪৫) এবং বেলা ১১টার দশমিনা উপজেলার নববধূর ছোট বোন মারুফা বেগম (৮) আর দুপুর আড়াইটায় দশমিনা উপজেলার চরঘুর্ণির তেতুলিয়া নদী থেকে খাদিজার (৫)কে ভাসমান অবস্থায় পটুয়াখালী ফায়ার সার্ভিসের ডুবুরি দল মরদেহ উদ্ধার করেন। এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় আউলিয়াপুর। সেখানেও শুরু হয় কান্নার রোল। ট্রলার ডুবির ঘটনায় পুরো দশমিনা উপজেলা জুড়ে শোকের মাতম চলছে।
এবিষয়ে দশমিনা থানার ওসি মো. মেহেদী বলেন, ট্রলার ডুবির ঘটনায় শুক্রবার একজন ও রোববার চারজনের মরদেহ উদ্ধার করা হয়।
এবিষয়ে পটুয়াখালী ফায়ার সার্ভিসের ডুবুরি দলের স্টেসন অফিসার মো. রেজোয়ার বলেন, তেতুলিয়া নদী থেকে ভাসমান অবস্থায় নিখোঁজ ৫জনের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছি। নিখোঁজদের সন্ধানে পটুয়াখালী ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও কোস্টগার্ড এবং স্থানীয়রা কাজ করেছেন।
এবিষয়ে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার নাফিসা নাজ নীরা বলেন, নিখোজ ৫জনের লাশ উদ্ধার ও স্বজনদরে সনাক্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর এবং জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহত পরিবারকে লাখ টাকা হস্তান্তর করা হয়।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৩৩:৫০ ● ৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ