গোপালগঞ্জে ত্রিনাথ পরিবারের বিরুদ্ধে দ্বৈত নাগরিকতার অভিযোগ!

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে ত্রিনাথ পরিবারের বিরুদ্ধে দ্বৈত নাগরিকতার অভিযোগ!
সোমবার ● ১৭ এপ্রিল ২০২৩


গোপালগঞ্জে ত্রিনাথ পরিবারের বিরুদ্ধে দ্বৈত নাগরিকতার অভিযোগ!

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জে ভারত ও বাংলাদেশ দুই দেশেরই ভোটার হওয়ার অভিযোগ পাওয়া গেছে।  গোপালগঞ্জ সদর উপজেলা ঘোষালকান্দি গ্রামের  অমূল্য কীর্ত্তনীয়ার ছেলে ত্রিনাথ কীর্ত্তনীয়ার বিরুদ্ধে এমন অভিযোগ ওঠেছে।
ভোটার তালিকায় দেখা যায়,  ভারতের পশ্চিমবাংলা ৯৪ নং বাগদা তফসিল জাতি ভোটার তালিকাভুক্ত ভোটার ত্রিনাথ কীর্ত্তনীয়া আবার  বাংলাদেশের গোপালগঞ্জ সদর উপজেলার  সাহাপুর ইউনিয়নের ঘোষালকান্দি গ্রামের ভোটারও তিনি। তবে দুই দেশের ভোটারের বৈধতা রয়েছে কিনা এটা নিয়ে প্রশ্ন সাধারণ মানুষের।
ত্রিনাথ কীর্ত্তনীয়া ৯৪ নং বাগদা তফসিল জাতির ক্রমিক নং ১৭ ও বাড়ির নং এন০২৭১। এদিকে বাংলাদেশের গোপালগঞ্জ সদর উপজেলার ঘোষালকান্দি গ্রামের ৮৪ নং সিরিয়ালে ভোটার নং ৩৫০১৯৮২৪৮৭৭৩ ও তার জন্ম তারিখ ১১/০৫/১৯৮০।
ভারত ও বাংলাদেশের ভোটার তালিকায় আরও দেখা যায়, ত্রিনাথ কীর্ত্তনীয়া একা নয় তারা ৫ ভাইয়ের ৩ ভাই ভারতের ভোটার। অপর ভাই লিটু কীর্ত্তনীয়া ও শৈলেন কীর্ত্তনীয়া ভারত ও বাংলাদেশের ভোটার হলেও তারা ভারতে বসবাস করেন। এদিকে ত্রিনাথ কীর্ত্তনীয়া ও অপর ভাই অরুন কীর্ত্তনীয়া বাংলাদেশে বসবাস করেন। আরেক ভাই ভারতে গিয়ে মৃত্যুবরণ করেন।
এলাকাবাসী অভিযোগ করে বলেন, দুই ভাই ভারতে থাকায় বাংলাদেশ প্রতিনিয়ত অবৈধ পথে হুন্ডির মাধ্যমে অর্থ ভারতে পাঠায় বাংলাদেশে বসবাসরত দুই ভাই ত্রিনাথ কীর্ত্তনীয়া ও অরুণ কীর্ত্তনীয়া।
এব্যাপারে ত্রিনাথ কীর্ত্তনীয়া বলেন, আমি ভারতের ভোটার হয়েছিলাম কিন্ত সেটা বাতিল করেছি। এখন আমি বাংলাদেশের ভোটার ও এখানে বসবাস করি।
ত্রিনাথ কীর্ত্তনীয়ার ভাই অরুন কীর্ত্তনীয়া বলেন, শুধু আমার ভাই না এই গ্রামের অনেকেই এভাবে ভারতের ভোটার হয়েছে এবং তাদের তালিকা দেখেন।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২৩:২২:৫৮ ● ৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ