চরফ্যাশনে প্রবাসীর সম্পত্তিতে ভাগবসালেন বড়ভাই!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে প্রবাসীর সম্পত্তিতে ভাগবসালেন বড়ভাই!
সোমবার ● ২৭ মার্চ ২০২৩


চরফ্যাশনে প্রবাসীর টাকায় কেনা সম্পত্তি লিখে নিলেন বড়ভাই!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার চরফ্যাশনে আফ্রিকা প্রবাসী ছোট দুই ভাইয়ের দু‘ুকোটি টাকা মুল্যের জমি হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে বড় ভাই মিজান বেপারীর বিরুদ্ধে। দুই ভাই প্রবাসে থাকার সুযোগে সম্পত্তি ও ভবন নির্মানের জন্য প্রবাস থেকে টাকা পাঠান বড় ভাইয়ের কাছে। বড় ভাই মিজান বেপারী সুযোগ বুঝে জমি দলিলের সময় কোটি টাকা মুল্যের ৮শতাংশ জমির একাংশ নিজের নামে লিখে নেন। দলিল গোপন করে প্রবাসী ভাইদের কাছ থেকে ভবন নির্মানের নামে আরো দেড় কোটি টাকা নিয়ে বহুতল ভবন নির্মান করেন। সেখানেও ভাইদের সাথে প্রতারনা করেছেন বড়ভাই। জমির মালিকানা পেয়ে ভাইদের টাকায় নির্মান করা বহুতল ভবনের একাংশ লিখে নেন তিনি।
এতেই ক্ষান্তহননি বড়ভাই মিজান বেপারী। প্রতারনার বিষয়টি প্রবাসী ভাইদের নজরে এলে নিজের পেশী শক্তি খাটিয়ে বহুতল ভবন থেকে প্রবাসী ভাইদের পরিবারের সদস্যদের বের করে দিয়ে জমিসহ ওই ৫তলা ভবন জবর দখল করে নিয়েছেন তিনি।
সোমবার নিজ বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে আফ্রিকা প্রবাসী ছোট ভাই মনির হোসেন এমন অভিযোগ করেছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মনির হোসেন জানান, তিনি এবং তার অপর ভাই আকবর হোসেন বহুবছর যাবত আফ্রিকা প্রবাসী। তার বড়ভাই মিজান বেপারী দেশের বাড়িতে বেকার থাকায় তাকে তাদের সংসার ও দেশে জমি কিনা এবং ওই জমিতে ভবণ নির্মান কাজ দেখাশোনার  দায়িত্ব দেন তারা। বিনিময়ে তার সংসারসহ যাবতীয় খরচ বাবদ তাকে প্রতি মাসে ২০হাজার টাকা বহন করতেন। এবং পাশাপাশি তাকে  ১৫ লক্ষ টাকা খরচ করে একটি কোম্পানির ডিলারশিপ নিয়ে দেন।
২০১৩ সনে চরফ্যাশন পৌর সদরে আদালত ভবন সংলগ্ন এলাকায় ৮শতাংশ জমি ৪৮ লাখ টাকায় বড়ভাই মিজানের মাধ্যমে খরিদ করে ২০১৭ সনে ওই জমিতে ভবন নির্মাণ কাজ শুরু করেন।
নির্মাণ কাজের জন্য ভাই মিজানকে ১কোটি ৯৩লাখ টাকা দেয়ার পর কাজের ৫তলা চলমান অবস্থায় ২০১৯সনে তারা জানতে পারেন তাদের দুই ভাইর টাকায় খরিদকৃত জমির দলিলে
দুই ভাইর নামের সঙ্গে তার নাম অর্ন্তভুক্ত করে  ৮শতাংশ জমির তিন এর এক অংশের মালিক বড়ভাই মিজান লিখে নিয়েছেন। তখন তারা ওই ভবন নির্মান কাজ বন্ধ করে দেন।
আমার ও আলী আকবরের টাকায় খরিদকৃত জমিতে ভাগ বসিয়ে এবং নির্মাণাধীণ ভবণের মালিক দাবি করে ওই ভবন থেকে তাদের পরিবারকে উচ্ছেদ করে দেন। এবং হত্যার হুমকি ধামকি দিয়ে আসছেন । এঘটনায় তিনি চলতি বছরের ২২ জানুয়ারী চরফ্যাশন থানায় সাধারণ ডায়েরী করেন।
তিনি আরো জানান, থানায় সাধারন ডায়েরী করায় ক্ষিপ্ত বড়ভাই ২৩মার্চ নিজের পেশীশক্তি খাটিয়ে ভাড়াটিয়া বাহিনী দিয়ে ওই ভবন থেকে তাদের পরিবারের সদস্যদের বের করে জবর দখল ও ঘরের আসবাব পত্র ভাঙচুর ও নগদ টাকা , স্বর্ণালংকার ও মোবাইল ফোন লুটে নেয়।
তারা সহায়তা চাইলে চরফ্যাশন থানা পুলিশ বড়ভাই মিজানকে আটক করে থানায় নেয়। এসময় লুটে নেয়া টাকা এবং মালামাল ফেরত দিবে বলে থানা থেকে ছাড়া পেয়ে উল্টো আমাকে হুমকি ধমকি দিচ্ছে। তাদেরকে বাসায় ঢুকেতে দিচ্ছে না। স্থানীয় নেতাদের তদবীরের কারণে থানা পুলিশ মামলা নিতে পারছেন। এমতাবস্থায় তিনি পরিবারসহ নিরাপত্তাহীনতায় আছেন।
অভিযুক্ত মিজান জানান, আমাকে জমি ও ভবন করার জন্যে মোট ১ কোটি ২৭লাখ টাকা দিয়েছে। জমির দলিল সম্পাদনের সময় ভাইরা উপস্থিত ছিলেন। তাদের সাথে প্রতারানা বিষয়টি সঠিক নয়। বরং তারা আমার অংশ জবর দখল করে আছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মনিরের মা , ভাই, বোন ও ভগ্নিপতি।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৯:১১ ● ১০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ