গোপালগঞ্জে নির্বাচন বাতিল দাবিতে মটর শ্রমিকদের মানববন্ধন

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে নির্বাচন বাতিল দাবিতে মটর শ্রমিকদের মানববন্ধন
রবিবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২৩


গোপালগঞ্জে নির্বাচন বাতিল দাবিতে মটর শ্রমিকদের মানববন্ধন

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

অবৈধ নির্বাচন বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন করেছে গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও শ্রমিকগণ। রবিবার (২৬ ফেব্রুয়ারি)  সকাল ১১টায় গোপালগঞ্জ কুয়াডাঙ্গা শ্রমিক ইউনিয়ন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রসাশক কার্যালয় গিয়ে শেষ হয়। পরে জেলা প্রসাশকের কার্যলয়ের সামনে প্রায় ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসূচি করে নেতৃবৃন্দ ও শ্রমিকগণ।

মানবন্ধনে গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাসু শেখ, সাধারণ সম্পদক কাজী শরিফুল ইসলাম রনি, সহ-সভাপতি মিশকাত, যুগ্ম সাধারণ সম্পাদক স্বপন মোল্লা, শ্রমিক নেতা ইলিয়াছ হাওলাদারসহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, আগামী ৪ মার্চ গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচন কমিশনের মেয়াদ ৩ মাসের অধিক সময় পার হয়ে গেছে। তাই মটরযান শ্রম আইনে এই নির্বাচন কমিশন অবৈধ। মটরযান আইনে নির্বাচন কমিশনের ভোটার সংখ্যা বাড়ানো বা কমানোর কোন অধিকার নেই।
বক্তারা আরও বলেন, বিগত ২০১৬ সালের ২৭ মার্চের নির্বাচনে চুড়ান্ত ভোটার তালিকায় ভোটার ছিল ২৯৪৪। তৎকালীন নির্বাচিত কমিটি ২০১৯-২০২২ ত্রি-বার্ষিক নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে ৪২৫৫ ভোট। এই ভোটার তালিকা অনুযায়ী করোনাকালীন প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান শ্রমিকদের ২৫০০/- টাকা করে প্রদান করেন। বর্তমান প্রধান নির্বাচন কমিশনার ২০২২-২৫ ত্রি-বার্ষিক নির্বাচন করার জন্য ২৩০১ ভোট চূড়ান্ত করে যা পূর্বের ভোটারের থেকে ১৯৫৪ ভোট কম। অর্থাৎ এই নির্বাচন কমিশনার অবৈধ। ১৯৫৪ জন বাদপরা ভোটারদের ভোটার অধিকার ফিরিয়ে দিয়ে সুষ্টু নির্বাচনের দাবী জানায় বক্তারা।
পরে গোপালগঞ্জ জেলা প্রসাশক বরাবর একটি স্বারকলিপি জমা দেয় গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২৩:১০:০৬ ● ১০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ