পটুয়াখালীতে বিএনপির পদযাত্রায় পুলিশের লাঠিচার্জ

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে বিএনপির পদযাত্রায় পুলিশের লাঠিচার্জ
শনিবার ● ২৫ ফেব্রুয়ারী ২০২৩


পটুয়াখালীতে বিএনপির পদযাত্রায় পুলিশের লাঠিচার্জ

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীতে বিএনপি’র পদযাত্রায় ধাওয়া ও লাঠিচার্জ করে ব্যানার ফেস্টুন কেড়ে নিয়েছে পুলিশ। শনিবার সকালে কলেজ রোডে জেলা বিএনপি’র কার্য্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে পদযাত্রা শুরু করে বিএনপি। পদযত্রাটি পৌরসভা মোড়ে যাওয়ার পথে পুলিশ পেছন থেকে ধাওয়া ও লাঠিচার্জ করে নেতা কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় ৬ নেতাকর্মী আহত হওয়ার দাবী করেছে জেলা বিএনপি। নিত্যপ্রয়োজনীয় পন্যের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এ পদযাত্রার আয়োজন করেছে জেলা বিএনপি। পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, শান্তি শৃংখলার রক্ষার্থে বিএনপি’র পদযাত্রা বন্ধ করে দিয়েছে পুলিশ।
এদিকে বিএনপি’র কর্মসূচীকে কেন্দ্র করে শহরে মোটর সাইকেল শোডাউন করেছে ছাত্রলীগ। অপরদিকে বিএনপি-জামাত অশুভ শক্তির সন্ত্রাস-নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতির বিরুদ্ধেদ্ধ পটুয়াখালী জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে পৌর শহরের লঞ্চ টার্মিনাল চত্ত্বরে অনুষ্ঠিত শান্তি সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ভিপি আব্দুল মান্নানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন। এসময় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীগন উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, ৭৫ এর খুনি, ২১ আগষ্টের খুনি ও তাদের দোসররা দেশের চলমান উন্নয়নকে নস্যাৎ করার জন্য নানামুখী অপতৎপরতা চালাচ্ছে। তাদের এই ষড়যন্ত্র রুখে দিতে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কোন হাইব্রিডকে দলে অনুপ্রবেশ করানো যাবেনা। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বর্তমান সরকারের প্রতিটি ইতিবাচক পদক্ষেপকে বাস্তবে রূপ দিতে হবে।
সমাবেশ শুরুর পূর্বে শহরের বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে লঞ্চ টার্মিনাল প্রাঙ্গনে জড়ো হন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:০০:১৩ ● ২০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ