চরফ্যাশনে স্কুলকক্ষে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে স্কুলকক্ষে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা!
শুক্রবার ● ২৪ ফেব্রুয়ারী ২০২৩


চরফ্যাশনে স্কুলকক্ষে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয় দশম শ্রেণীর এক শিক্ষার্থী স্কুল কক্ষেও সিলিং ফ্যানের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে অত্মহত্যার চেষ্টা করে। এই ঘটনা নিয়ে এলাকা তোলপাড় সৃষ্টি হয়েছে। ঘটনার ৫দিন অতিবাহীত হলেও আজ পর্যন্ত ওই পরিবার কোন বিচার পায়নি। এব্যাপারের ওই স্কুল প্রধান শিক্ষক কামাল হোসেন ওরফে ডেমো কামালের বক্তব্যে নিতে চাইলে তিনি রেগে সংবাদ কর্মীদেরকে হুমকি ধমকী প্রদান করেন। ঘটনাটি গত মঙ্গলবার দুপুরে শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের অফিস কক্ষে এ ঘটনা ঘটান দশম শ্রেণির শিক্ষার্থী।
শুক্রবার দুপুরে স্কুলশিক্ষার্থী ও তার পরিবার জানান, স্কুলে আসা-যাওয়ার পথে শশীভূষণ থানাধীন রসুলপুর ৩নম্বর ওয়ার্ডের মো. শামসুর রহমান পন্ডিতের ছেলে মো. তুহিন পন্ডিত (৩৫) সম্প্রতি তাকে উত্ত্যক্ত করে আসছিল। বিষয়টি তাৎক্ষণিক তার বিদ্যালয় প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকমন্ডুলীদেরকে জানানোর পরেও কোনো কর্নপাত না করে স্কুলশিক্ষকেরা উল্টো তাকে নিয়ে হাসি-ঠাট্টা করেন।
শিক্ষকদের হাসিঠাট্টায় যৌন হয়রানির বিচার না পেয়ে লোকলজ্জায় স্কুল কক্ষের সিলিংফ্যানের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে ওই শিক্ষার্থী ।
একজন গণমাধ্যমকর্মী বলেন, শিক্ষার্থীর যৌন হয়রানি, শিক্ষকদের কুটুক্তি করার বিষয়টি জানতে শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামাল হোসেনকে ফোন দিলে সে উত্তেজিত হয়ে ওঠেন। পত্রপত্রিকায় প্রকাশ করলে সাংবাদিকদেরকে দেখিয়ে দেয়ার হুমকি দিয়ে বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।
শশীভূষণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান পাটোওয়ারী বলেন, তাৎক্ষণিক বিদ্যালয় (ঘটনাস্থলে) গিয়ে প্রস্তুতি নেয়ায় ওই শিক্ষার্থীকে উদ্ধার করে তাঁর মা-বাবার জিম্মায় বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। তবে অভিযুক্ত তুহিনের সাথে পারিবারিক দ্বন্ধ রয়েছে। ইতিপূর্বেও তুহিনের বিরুদ্ধে ওই শিক্ষার্থীর পরিবার একটি শ্লীলতাহানির মামলাও রয়েছে। সদ্য বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল নোমান সাগরকন্যার সাথে স্কুল প্রধানের এহেন আচরণের দুঃখ প্রকাশ করে বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৫:৩৬ ● ৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ