গোপালগঞ্জে মাতৃভাষা দিবসে বিচার বিভাগের শ্রদ্ধা নিবেদন

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে মাতৃভাষা দিবসে বিচার বিভাগের শ্রদ্ধা নিবেদন
মঙ্গলবার ● ২১ ফেব্রুয়ারী ২০২৩


গোপালগঞ্জে মাতৃভাষা দিবসে বিচার বিভাগের শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে শ্রদ্ধা জানিয়েছেন গোপালগঞ্জ বিচার বিভাগ। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোরে গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসানের নেতৃত্বে বিচার বিভাগের সকল বিচারকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে এক প্রভাত ফেরী কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় গোপালগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. হায়দার আলী খোন্দকার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম আদালত) মাকসুদুর রহমান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য় আদালত) মো.আবু ইব্রাহীম, যুগ্ম জেলা ও দায়রা জজ মো.সাঈদুর রহমান, যুগ্ম জেলা জজ মো.আনিছুর রহমান, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো.ফিরোজ মামুন, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) নিয়াজ মাহমুদ, সিনিয়র সহকারী জজ (গোপালগঞ্জ সদর) মো.মেহেদী হাসান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস, সহকারী জজ মো.কামরুজ্জামান, আফরোজা বিনতে শহীদ, মো. মেহেদী হাসান, মাসুমা রহমান অনু, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রুবেল শেখ, অনুশ্রী রায়, রেজাউল করিম বাঁধন, ফাহমিদা পিয়া, জেলা ও দায়রা জজ আদালতের নাজির জাকির হোসেন উকিল, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো.মনিরুল ইসলাম সহ জজশীপ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও ম্যাজিস্ট্রেসী’র সকল শ্রেণির কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদনের পর গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস -২০২৩ উদযাপন উপলক্ষে শহীদ মিনারে প্রভাত ফেরি নিয়ে সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনে অংশ নেওয়া গোপালগঞ্জ বিচার বিভাগের সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন জেলা ও দায়রা জজ মো.কামরুল হাসান।  এসময় তিনি মায়ের ভাষাকে রাষ্ট্র ভাষায় রূপান্তরিত করার লক্ষ্যে আত্মোৎসর্গকারী সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে সর্বস্তরে বাংলা ভাষার চর্চা ও প্রচলন নিশ্চিত করার জোর দাবি জানান। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক ভূমিকা রাখার আহ্বান জানান।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৭:৫১ ● ২৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ