কোটালিপাড়ায় মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » ঢাকা » কোটালিপাড়ায় মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন
শনিবার ● ১৮ ফেব্রুয়ারী ২০২৩


কোটালিপাড়ায় মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জের কোটালীপাড়ায় সেবাশ্রম এর জমি অন্যায় ভাবে দখলের চেষ্টায় বাধা প্রদান করায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে  দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করা হয়েছে । গত (১২ই ফেব্রুয়ারি) রবিবার সকালে কোটালিপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের ভেন্নাবাড়ি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অন্যায় ভাবে ধর্মীয় প্রতিষ্ঠানের জমি দখল বিরোধ আইন ভঙ্গ করে ভুয়া ডুকুমেন্ট তৈরি করাসহ এর সঙ্গে জড়িতদের দ্রুত তদন্ত করে গ্রেফতারের দাবি জানানো হয়। পাশাপাশি আনিত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

মানববন্ধনে ভেন্নাবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোবিন্দ চন্দ্র বাড়ৈ বলেন, আমি পেশায় একজন শিক্ষক। বাংলাদেশে সেবাশ্রম, ফাউন্ডেশন ভৈরবনগর শাখার একজন ভক্ত ও সভাপতি। আমাদের সেবাশ্রম এর নিজস্ব অনেক জমি রয়েছে। যে জমি গুলো সরকারি রেজিস্ট্রেশন ও দলীল কৃত করা আছে সেবাশ্রমের নামে। কিন্তু হঠাৎ ই একদল স্থানিয় অসাধু চক্র লোভের বশবর্তি হয়ে উক্ত ধর্মীয় প্রতিষ্ঠানের জমি দখলের অপচেষ্টা চালাচ্ছে। উক্ত অসাধু চক্র মিথ্যা ও বানোয়াট ভিত্তিহীন মামলা দায়ের করে বিভিন্ন ভাবে আমাকে এবং সেবাশ্রমের সাথে জড়িতদের হয়রানি করছে। স্থানীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে একটি সমাধানে আসতে চাইলেও সেটি তারা প্রত্যাক্ষান করে। বিবাদী পক্ষ যে ডুকুমেন্ট পেশ করেছে সেখানে থাকা ধর্ম গুরু বিবেকানন্দ গোস্বামী এর সাক্ষর সরাসরি নকল করা হয়েছে বিষয়টি প্রমানিত।

উক্ত শত্রুতার জের ধরে সেবাশ্রমের এই জমিতে এ বছর লাগানো ধানগুলো তারা নষ্ট করে ফেলে। এছাড়াও সেবাশ্রমের জমিতে লাগানো অনেক গাছ গাছালী নষ্ট করে সব মিলিয়ে কয়েক লাখ টাকার ক্ষতি ও করেছে এই অসাধু চক্র। এই লোভি অসাধু চক্রের সঙ্গে রয়েছে প্রভাবশালী জগদিশ মল্লিক, অসিত বালা, অপূর্ব বালা, লিটন বালা, সত্য রঞ্জন বাংলা, রুহিদাস বালা, রিপন বালা, মাখন বালা ও সুনিল মল্লিক। চক্রটি সংঘবদ্ধ ভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত করছে। এই অন্যায়ের প্রতিবাদ করতে গিয়েই তাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। বর্তমানে মামলাটি পিবিআই তদন্তধীন অবস্থায় রয়েছে। আমি এই হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।

এবিষয়ে বিবাদী পক্ষের প্রধান জগদীশ মল্লিকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি মামলার বিষয়টি অস্বীকার করেন।
এ সময় স্কুলের কয়েক শতাধিক ছাত্র ছাত্রী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:২৭:৫৮ ● ১০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ