টানা তিনদিনের ছুটিতে কুয়াকাটায় রেকর্ড সংখ্যক পর্যটক

প্রথম পাতা » কুয়াকাটা » টানা তিনদিনের ছুটিতে কুয়াকাটায় রেকর্ড সংখ্যক পর্যটক
শুক্রবার ● ১৭ ফেব্রুয়ারী ২০২৩


টানা তিনদিনের ছুটিতে কুয়াকাটায় রেকর্ড সংখ্যক পর্যটক

কুয়াকাটা (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

সরকারী তিন দিনের ছুটিকে কেন্দ্র করে কুয়াকাটায় ভিড় জমিয়েছে রেকর্ড সংখ্যক পর্যটক। বৃহস্পতিবার বিকাল থেকেই এসকল পর্যটকদের আগমন ঘটে, অধিকাংশরা থাকবেন আগামী রোববার পর্যন্ত। এদিকে টানা তিন দিনের ছুটিতে অস্বাভাবিক পর্যটকের আগমনে পর্যটকদের বহনকারী যানবাহনগুলো পার্কিং করতে ব্যপক হিমশিম খেতে হয় ট্যুরিস্ট পুলিশসহ স্থানীয় প্রশাসনকে। নির্মানাধীন বাস স্ট্যান্ডের কাজ সমাপ্ত না হওয়ায় কুয়াকাটার কচ্ছপখালী পরিত্যক্ত একটি ধান ক্ষেতের মধ্যে এসব যানবাহন পার্কিং করতে দেখা গেছে।
কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে অন্তত এক কিলোমিটার দূরে থাকায় পর্যটকদের ইজিবাইক-ভ্যানসহ অন্যান্য ব্যবস্থাপনায় কুয়াকাটা পৌঁছাতে হয়। অভিযোগ রয়েছে এসব ইজিবাইক ও ভ্যানে অতিরিক্ত ভাড়া আদায়ের। ঢাকা থেকে আসা সরকারি চাকুরে ফয়সাল আহম্মেদ জানান, বাস থেকে নেমে ইজিবাইকে করে সৈকতে পৌঁছাতে ৪০ টাকা করে ভাড়া আদায় করা হয়েছে, যা সর্বোচ্চ ১০ টাকা হতে পারতো।
এদিকে আগত পর্যটকদের অনেককে সৈকতের বালিয়াড়িতে উল্লাসে মেতে থাকতে দেখা গেছে। আবার কেউ কেউ সমুদ্রের নোনা জলে গাঁ ভাসিয়েছেন। কেউবা বেঞ্চিতে বসে উপভোগ করছেন সমুদ্রের তীরে আছড়ে পড়া ঢেউ। লক্ষাধিক পর্যটকের আগমনে বিক্রি বেড়েছে বিপনীবিতান থেকে শুরু করে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোর। বগুড়া থেকে ভ্রমনে আসা ব্যবসায়ী জুনায়েদ সরকার জানান, তারা পরিবার নিয়ে কুয়াকাটা ভ্রমণে এসেছেন। থাকবেন আগামী তিনদিন। ইতোমধ্যে কুয়াকাটার বিভিন্ন পর্যটন স্পট ঘুরে বেরিয়েছেন।
কুয়াকাটার অভিজাত আবাসিক হোটেল কানসাই ইন’র ম্যানেজার জুয়েল ফরাজী জানান, তাদের হোটেলে আগামী তিন দিনের জন্য শতভাগ বুকিং রয়েছে। একই চিত্র কুয়াকাটার প্রায় সকল আবাসিক হোটেল মোটেলের।
কুয়াকাটা জোন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবুল কালাম আজাদ ইজিবাইকের অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি আমলে নেবার কথা জানিয়ে বলেন, পর্যটকের এমন ভিড়ে নিরাপত্তায় লেম্বুর বন, শুটকি পল্লী ও গঙ্গামতিসহ সকল পর্যটন স্পটে ট্যুরিস্ট পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

এনইউবি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৯:২৫ ● ৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ