বামনায় মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

প্রথম পাতা » বরগুনা » বামনায় মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান
সোমবার ● ৯ জানুয়ারী ২০২৩


বামনায় মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

বামনা(বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের জেসিএল মাধ্যমিক বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থীদের মাঝে এ্যাডভোকেট শাহজাহান কবীর ও হোসনেয়ারা বেগম ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা বৃত্তি হিসাবে নগদ অর্থ প্রদান করা হয়েছে।
সোমবার(৯ জানুয়ারী) বেলা ১২টায় বিদ্যালয় হলরুমে বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেনীর প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী মেধাবী শিক্ষার্থীদের জন প্রতি ২ হাজার টাকা শিক্ষা বৃত্তি দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, অত্র ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান সবুজ, বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মীর আসাদুজ্জামান, প্রধান শিক্ষক নৃপেন চন্দ্র হালদার, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আলতাফ হোসেন, বামনা বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজ এর প্রভাষক মো. হাবিবুর রহমানসহ  মরহুম এ্যাডভোকেট শাহজাহান কবীর এর পরিবারবর্গ।
জানাগেছে, চালিতাবুনিয়া গ্রামের বাসিন্দা এ্যাডভোকেট শাহজাহান কবীর। তাঁর রেখে যাওয়া অর্থ দিয়ে তাঁর সন্তানরা বাবা ও মায়ের নামে একটি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। ওই ফাউন্ডেশন দিয়ে তারা এলাকার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার মেধাবী গরীব ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা হিসাবে নগদ অর্থ প্রদানের উদ্যোগ নেন। এতে প্রত্যন্ত এলাকায় মেধাবীরা লেখাপড়ায় অনেক উৎসাহী হবেন বলে জানান পরিবারের সদস্যরা।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৩:২৬ ● ২৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ