আমতলীতে মামলা তুলে না নিলে বাদীকে এসিড মারার হুমকি!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে মামলা তুলে না নিলে বাদীকে এসিড মারার হুমকি!
সোমবার ● ৭ নভেম্বর ২০২২


আমতলীতে মামলা তুলে না নিলে বাদীকে এসিড মারার হুমকি!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

মামলা তুলে না নিলে অপহরণকারী জাকির হোসেন চৌকিদার মামলার বাদীসহ তার দুই শিশু পুত্রকে এসিড মেরে ঝলসে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (৭ নভেম্বর) আমতলী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলনে মামলার বাদী লিপি বেগম এমন অভিযোগ করেন। পুলিশ প্রশাসনের কাছে অপহৃত স্বামী আল আমিন হাওলাদারকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবী করেন স্ত্রী লিপি বেগম ও তার দুই শিশু সন্তান।
জানাগেছে, উপজেলার আঠারোগাছিয়া গ্রামের আল আমিন হাওলাদার গত ৯ বছর ধরে ঢাকার ইটভাটায় লেবার সরবরাহ করে আসছে। গত ৬ অক্টোবর সাড়ে তিন লক্ষ টাকা নিয়ে তিনি ঢাকায় যাচ্ছিল। পথিমধ্যে মহিষকাটা নামক স্থানে জাকির হোসেন চৌকিদার ও তার সহযোগীরা আল আমিন হাওলদারকে আটকে সাড়ে তিন লক্ষ টাকা ছিনিয়ে নেয়। পরে তারা তাকে কালো কাপড়ে মুখমন্ডল বেঁধে গাড়ীতে তুলে ঢাকার নারায়ণগঞ্জের ফতুল্লা থানার আকবরনগর নামক স্থানে নিয়ে যায়। ওই স্থানে নিয়ে একটি ঘরে আটকে রাখে। পরে মোবাইল ফোনে মুক্তিপণ হিসেবে তার স্ত্রী লিপি বেগমের কাছে ৫ লক্ষ টাকা দাবী করে। অপহরণকারীদের দাবীকৃত মুক্তিপণ হিসেবে দুই লক্ষ টাকা দেয় তার স্ত্রী লিপি বেগম। এরপরেও তারা আল আমিনকে মুক্তি না দিয়ে আটকে রেখে অবশিষ্ট তিন লক্ষ টাকা দাবী করে। নিরুপায় হয়ে অপহৃত আল আমিনের স্ত্রী লিপি বেগম গত ২৭ অক্টোবর আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জাকির হোসেন চৌকিদারকে প্রধান আসামী করে ৫ জনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করেন। আদালতের বিচার মোঃ আরিফুর রহমান মামলাটি আমলে নিয়ে আমতলী থানার ওসিকে এজাহার হিসেবে গন্য করে প্রয়োজনীয়  ব্যবস্থা গ্রহনের নির্দেশ  দেন। ওসি একেএম মিজানুর রহমান মামলাটি এজাহার হিসেবে গন্য করে বরগুনা ডিবি পুলিশের কাছে হস্তান্তর করেন। এদিকে মামলা দায়ের করে বিপাকে পরেছেন মামলার বাদী লিপি বেগম। আসামী জাকির হোসেন চৌকিদার ও তার সহযোগীরা বাদী লিপি বেগমকে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। মামলা তুলে না নিলে তাকে ও তার দুই শিশুপত্র আবদুল্লাহ ও লাবিবকে এডিস মেরে জলসে দেয়ার হুমকি দেয়।  আসামীদের ভয়ে দুই শিশু সন্তান নিয়ে লিপি বেগম  স্বামীর বাড়ী ছেড়ে বাবা শাহ আলম মাদবরের বাড়ীতে অবস্থান করছেন। সোমবার আমতলী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিপি বেগম এমন অভিযোগ করেন। পুলিশ প্রশাসনের কাছে তার অপহৃত স্বামী আল আমিন হাওলাদারকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবী জানান তিনি।  সংবাদ সম্মেলনে স্ত্রী লিপি বেগম, বাবা শাহ আলম মাতুব্বর ও তার দুই শিশু পুত্র আব্দুল্লাহ ও লাবিব উপস্থিত ছিলেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা  ডিবি পুলিশের এসআই কবির হোসেন বলেন, অপহৃত আল আমিনকে উদ্ধার  ও আসামী গ্রেফতার চেষ্টা অব্যাহত আছে। মামলার বাদীকে এডিস মেরে জলসে দেয়ার হুমকি বিষয়ে থানায় সাধারণ ডায়েরী করার পরামর্শ দেন তিনি।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, মামলা তুলে নেয়ার বাদীকে ভয়ভীতির ঘটনায় সাধারণ ডায়েরী করা হয়েছে। তদন্ত পুর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:০৭:৫৪ ● ১৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ