ছাতকে লাফার্জহোলসিমের সুরমা প্লান্ট পরিদর্শনে সুইজ রাষ্ট্রদূত

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে লাফার্জহোলসিমের সুরমা প্লান্ট পরিদর্শনে সুইজ রাষ্ট্রদূত
শুক্রবার ● ৪ নভেম্বর ২০২২


ছাতকে লাফার্জহোলসিমের সুরমা প্লান্ট পরিদর্শনে সুইজ রাষ্ট্রদূত

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জ জেলার ছাতকে অবস্থিত লাফার্জহোলসিম বাংলাদেশের সুরমা প্লান্ট পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি শিউয়ার্ড। বৃহস্পতিবার ছাতক প্লান্টে তাকে স্বাগত জানান কোম্পানির প্রধান নির্বাহি রাজেশ সুরানা। এসময় কোম্পানির নির্বাহি কমিটির অন্যান্য সদস্যবৃন্দসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরিদর্শন কালে তিনি দেশের একমাত্র স্বয়ংসম্পূর্ণ সিমেন্ট প্লান্টের অ্যাগ্রিগেটস, জিওসাইকেল, উৎপাদন পদ্ধতি এবং উদ্ভাবনী সুবিধা ঘুরে দেখেন। কর্মীদের উদ্দেশ্যে আয়োজিত টাউন হল মিটিং এ তিনি অংশ নেন এবং বক্তব্য রাখেন।

কোম্পানির প্রধান নির্বাহি রাজেশ সুরানা বলেন, “দেশের নির্মাণখাতে ইতবাচক পরিবর্তন আনতে কোম্পানি উদ্ভাবনী ও টেকসই নির্মাণ সামগ্রী বাজারে আনার লক্ষ্যে কাজ করছে। এর পাশাপাশি নিজস্ব প্লান্টে ক্লিংকার ও অ্যাগ্রিগেটস এর মতো আমদানি বিকল্প পণ্য উৎপাদনের মাধ্যমে দেশের বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা সাশ্রয় করছে।

নাথালি শিউয়ার্ড তার বক্তব্যে বলেন, গত ৫০ বছরে বাংলাদেশ ও সুইজারল্যান্ডের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার হয়েছে। বেশির ভাগ সুইস বহুজাতিক কোম্পানি বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে যার মধ্যে লাফার্জহোলসিম অন্যতম যা বাংলাদেশের নির্মাণ খাতে সবচেয়ে বড় বিদেশী বিনিয়োগ।

তিনি স্থানীয় জনসাধারনের জীবনমান উন্নয়নে লাফার্জহোলসিম এর গৃহিত টেকসই উন্নয়ন কর্মকান্ডগুলোর ভূয়সী প্রশংসা করেন। সর্বশেষে তিনি লাফার্জহোলসিম এর বৃক্ষ রোপন কর্মসূচীতে অংশ নেন।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২১:২২:১৩ ● ১৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ