বামনায় আগামীকাল উপজেলা আ’লীগের সম্মেলন

প্রথম পাতা » বরগুনা » বামনায় আগামীকাল উপজেলা আ’লীগের সম্মেলন
রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২


বামনায় আগামী কাল উপজেলা আ’লীগের সম্মেলন

বামনা(বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

১০ বছর পর সোমবার (২৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে বরগুনার বামনা উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলন। তবে অভিযোগ রয়েছে উপজেলার ৪টি ইউনিয়নের একটি ইউনিয়ন কমিটি ও এর আওতাধীন কোন ওয়ার্ড কমিটি ঘোষনা না দিয়েই উপজেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এছাড়াও রামনা ইউনিয়ন সম্মেলনে বিশৃংখলা দেখাদিলে কাউন্সিল সম্মপন্ন না করে পূর্বের কমিটি বহাল রাখা হয়। ফলে এই দুই ইউনিয়নের নতুন নেতৃত্ব প্রত্যাশীরা কিছুটা ক্ষুব্ধ হলেও দীর্ঘ সময় পরে উপজেলা আওয়ামীলীগের এ সম্মেলনকে ঘিরে তৃনমূল নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।
খোঁজ নিয়ে জানাগেছে, ২০১২ সালের ১৪ ফেব্রুয়ারী বামনা ডিগ্রি কলেজ মাঠে সর্বশেষ সম্মেলন আয়োজন করেন দলটি। ওই সময় প্রথম অধিবেশ শেষ হলেও কোন কাউন্সিল অধিবেশন হয়নি। এর দুই বছর পরে পূর্বের কমিটি’র সভাপতি ও সাধারণ সম্পাদককে স্বপদে বহাল রেখে বরগুনা জেলা আওয়ামীলীগ একটি কমিটি গঠন করে পাঠায়। এ আগে ২০০৪ সালে আনুষ্ঠানিক ভাবে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে এ্যাড. হারুন অর রশিদ সভাপতি ও সাইতুল ইসলাম লিটু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তারা প্রায় ১৮ বছর ধরে বামনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করে আসছেন। আজ উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নতুন ও পুরাতন একাধিক নেতাদের নাম শোনা যাচ্ছে। এদের মধ্যে সভাপতি পদে বর্তমান সভাপতি এ্যাড. হারুন অর রশিদ, বর্তমান সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান  সাইতুল ইসলাম লিটু মৃধা’র নাম শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন বামনা সদর ইউনিয়নের চেয়ারম্যান ও বর্তমান উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক চৌধূরী কামরুজ্জামান ছগীর, উপজেলা আওয়ামীলীগ বর্তমান যুগ্ম সাধারন ও সাবেক ভাইস চেয়ারম্যান  গোলাম সাব্বির ফেরদৌস তালুকদার,  বর্তমান যুগ্ন সম্পাদক জসীম উদ্দিন পিন্টু, যুগ্ন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জোমাদ্দার, সাংগঠনিক সম্পাদক ফিরোজ আলম মহারাজ এর নাম।
বামনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাড, হারুন অর রশিদ বলেন, অনেক প্রতিবন্ধকতার কারণে নিদ্দিষ্ট সময়ে সম্মেলন করা সম্ভব হয়নি। বিশেষ করে করোনা মহামারীতে আমরা কয়েকবার সম্মেলনের তারিখ পিছিয়েছি। আশাকরি সোমবার একটি জমকালো অনুষ্টানের মধ্যদিয়ে সম্মেলন হবে।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৯:৫৮ ● ১৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ