বোরকা পড়ায় বাজে মন্তব্যনেছারাবাদে স্কুল শিক্ষিকা বরখাস্ত

প্রথম পাতা » পিরোজপুর » বোরকা পড়ায় বাজে মন্তব্যনেছারাবাদে স্কুল শিক্ষিকা বরখাস্ত
মঙ্গলবার ● ১৩ সেপ্টেম্বর ২০২২


নেছারাবাদে স্কুল শিক্ষিকা বরখাস্ত

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদে ইসলাম ধর্ম ও মহাবীকে নিয়ে কটুক্তি করার অভিযোগ উঠেছে উপজেলার কামারকাঠি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা কাকলী রানী মিস্ত্রীর বিরুদ্ধে। অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযুক্ত ওই শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় ম্যানেজিং কমিটি।
জানা যায়, ওই বিদ্যালয়ের ৯ম শ্রেনীর এক ছাত্রী বোরকা পড়ে বিদ্যালয়ে আসলে শিক্ষিকা কাকলী রানী মিস্ত্রী বোরখার পর্দা নিয়ে ছাত্রীকে আজেবাজে কথা বলেন। পরে ওই শিক্ষিকা দশম শ্রেণির সামাজিক বিজ্ঞান ক্লাশে মুসলমান মেয়েদের বোরখা পড়া, ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে বাজে মন্তব্য করেন। ছাত্রীরা  বিষয়টি তাৎক্ষনিক প্রধান শিক্ষককে জানালে তিনি কর্নপাত না করে ছাত্রীদের ফিরিয়ে দেন। পরে ছাত্রীরা বিষয়টি বাড়িতে গিয়ে বিষয়টি অভিভাবকদের জানালে তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। একপর্যায়ে ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সেখানে নিন্দার ঝড় তোলেন নেটিজেনরা।
মঙ্গলবার (১৩ সেপ্টম্বর) সকালে এ ঘটনার প্রতিবাদে ছাত্রী অভিভাবকসহ এলাকাবাসী বিদ্যালয় চত্বরে জড়ো হন। তারা সেখানে ওই শিক্ষিকার বিরুদ্ধে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, ইউএনও মো. মোশারেফ হোসেন, পৌর মেয়র গোলাম কবির, ওসি আবির মোহাম্মদ হোসেন দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের ঘোষনা দিলে পরিস্থিতি শান্ত হয়। বিকেলে ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে অভিযুক্ত ওই শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল বরণ হালদার জানিয়েছেন।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:২০:০৬ ● ২৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ