আমতলীতে পৌর মেয়র’র মামলা প্রত্যাহারে বিক্ষোভ সমাবেশ

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে পৌর মেয়র’র মামলা প্রত্যাহারে বিক্ষোভ সমাবেশ
রবিবার ● ৪ সেপ্টেম্বর ২০২২


আমতলীতে পৌর মেয়র’র মামলা প্রত্যাহারে বিক্ষোভ সমাবেশ

আমতলী সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান, তার বড় ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মজিবুর রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রতাহারের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় পৌর শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। এতে হাজার হাজার দলীয় নেতাকর্মী নারী-পুরুষ অংশগ্রহন করেন।
জানাগেছে, গত ১৬ আগষ্ট রাতে আমতলী উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মোঃ মোয়াজ্জেম হোসেন খাঁনকে আল হেলাল মোড়ে প্রকাশ্যে জনসম্মুখে উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি সবুজ ম্যালাকার, সাংগঠনিক সম্পাদক মোঃ ইসফাক আহম্মেদ তোহা, রাহাত মৃধা, ছাত্রলীগ সদস্য শাহাবুদ্দিন সিহাব ও সন্ত্রাসী রুহুল আমিন ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে গুরুতর জখম করে। এ ঘটনার ১৬  দিন পরে বৃহস্পতিবার আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান, তার বড় ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)  মোঃ মজিবুর রহমানকে আসামী করে মামলা দায়ের করা হয়। তাদের মামলায় আসামী করার খবর চাউর হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় ওঠে।
পৌর মেয়র মতিয়ার রহমান ও তার বড় ভাই মোঃ মজিবুর রহমানকে এ মিথ্যা মামলা থেকে অব্যহতির দাবীতে শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বিক্ষোভ মিছিল ও সমাবেশে হাজার হাজার নেতাকর্মী নারী পুরুষ অংশগ্রহন করেন। বিক্ষোভ মিছিলটি আল হেলাল মোড় থেকে শুরু হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাধঘাট চৌরাস্তায় শেষ হয়। পরে চৌরাস্তায় সমাবেশ অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. এমএ কাদের মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল ইসলাম মৃধা, ইউপি চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা, মোঃ আখতারুজ্জামান বাদল খান, বোরহান উদ্দিন মাসুম তালুকদার, রফিকুল ইসলাম রিপন, আসাদুজ্জামান মিন্টু মল্লিক, সাবেক ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধা, অ্যাড. নুরুল ইসলাম, পৌর যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ তিঠু, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মাহবুবুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন সবুজ প্রমুখ।
উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মোয়াজ্জেম হোসেন খানের উপর ববারোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ঘটনায় সাথে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানিয়ে বক্তারা বলেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান ও তার ভাই মজিবুর রহমান জনবান্ধব ও তৃণমুল কর্মীবান্ধব নেতা। তাদের সাংগঠনিক দক্ষতার কারনে উপজেলা আওয়ামীলীগ সুসংগঠিত। উপজেলা সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ মতিয়ার রহমানের এমন সাংগঠনিক ¯্রােতধারাকে ব্যঘাত ঘটাতে একটি মহল মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। এমন একজন ত্যাগী নেতার বিরুদ্ধে হয়রারীমুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান তারা।


এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ০:০৮:৪৯ ● ২৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ