পর্যটকদের সাথে অসদাচরণ বরিশাল-কুয়াকাটাগামী বাস স্টাফদের অর্থদন্ড

প্রথম পাতা » কুয়াকাটা » পর্যটকদের সাথে অসদাচরণ বরিশাল-কুয়াকাটাগামী বাস স্টাফদের অর্থদন্ড
শুক্রবার ● ১২ আগস্ট ২০২২


বরিশাল-কুয়াকাটাগামী বাস স্টাফদের অর্থদন্ড

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

বরিশাল থেকে ছেড়ে আসা কুয়াকাটাগামী একটি বাসে পর্যটকদের সাথে দুর্ব্যবহারের কারণে ওই বাসের শ্রমিকদের ১০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১২ আগস্ট) দুপুরে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট কুয়াকাটা চৌরাস্তায় ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করেন। রুদ্র-তুর্য্য নামের ওই বাসে বরিশাল থেকে ৮পর্যটক কুয়াকাটার উদ্দেশ্যে টিকেট নিয়ে ওঠেন। এসময় তাদেরকে বসার সুযোগ না দেওয়ায় দাঁড়িয়ে থাকতে হয়। পর্যটকরা আপত্তি জানালে বাস স্টাফরা অসদাচারণ করেন বলে অভিযোগ ছিল ভুক্তভোগীদের। পরে এসকল পর্যটকরা কুয়াকাটায় পৌঁছে ট্যুরিস্ট পুলিশকে অবহিত করেন।
ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার রুনাল্ট চাকমা বলেন, পর্যটকদের অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত লোকজনের সাথে কথা বলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এছাড়া ওই বাসে অন্য যাত্রীদের সাথেও খারাপ আচরণের প্রমাণ ছিল, তাই বাস স্টাফদের জরিমানার আওতায় আনা হয়। জানা গেছে, পটুয়াখালী জেলা প্রশাসকের নির্দেশে পর্যটকদের স্বার্থে কুয়াকাটায় সার্বক্ষনিক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
উল্লেখ্য, এর আগে গত ১৬ জুলাই বরিশাল থেকে কুয়াকাটাগামী বাস স্টাফদের হাতে পর্যটক লাঞ্ছিতের ঘটনা ঘটে। এ নিয়ে কুয়াকাটার পর্যটন ব্যবসায়ীরা পর্যটকদের সাথে খারাপ আচরণ বন্ধে পটুয়াখালী জেলা প্রশাসকের হস্তক্ষেপ দাবি করেন।

এনইউবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৩:০৩ ● ৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ