কলাপাড়ায় প্রতিদিন বসে দিনমজুরের বাজার!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় প্রতিদিন বসে দিনমজুরের বাজার!
সোমবার ● ১ আগস্ট ২০২২


কলাপাড়ায় প্রতিদিন বসে দিনমজুরের বাজার!

কলাপাড়া(পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় প্রতিদিন বসছে দিনমজুরের  বাজার। সকাল সাতটা থেকে রাত  সকাল আটটা পর্যন্ত বসে এ বাজার। বিভিন্ন ধরনের কাজের দিনমজুর পাওয়া যায় এ বাজারে। কলাপাড়া পৌরসভার ৪নং ওয়ার্ড এতিমখানায় বসে এ বাজার।
বাজারের একাধীক শ্রমিকের সাথে কথা বললে তারা জানায় প্রায় চার বছর আগে থেকে এতিমখানা এলাকায় আমরা সকাল সাতটা থেকে সকাল সাড়ে আট পর্যন্ত বসে থাকি। প্রথমে কম শ্রমিক থাকলেও এখন অনেক শ্রমিক আসে এখানে।
নীলগঞ্জ ইউনিয়ন থেকে আসা দিনমজুর মো: সুমন সিকদার জানান, আমরা কাজের ধরন বুঝে ছয়শত থেকে সাতশত টাকা নিয়ে থাকি। মিঠাগঞ্জ ইউনিয়নের আরামগঞ্জ থেকে আসা মো: নজরুল ইসলাম জানান, এখানে দিনমজুর পাওয়া যায় তা অনেকে জানেনা। দিনমজুর মালেক, মোতালেব, নাসির সহ অনেকে জানায়, কাজের জন্য অনেকে আমাদের ঠিক করে নিয়ে যায় কিন্তু কাজ শেষে মূল মালিকের কাজ থেকে তারা পুরো টাকাটা নিয়ে আমাদের মাথাপিছু পঞ্চাশ কখনো একশত টাকা করে কেটে রেখে দেয়। তারা আরও জানায়, যাদের কাজের প্রয়োজন তারা যদি নিজে এসে ঠিক করে তাহলে আমরা ন্যয্যমূল্য পেতাম। শ্রমিকরা জানায়, এখানে ঝাড়া-মোচাসহ সকল কাজের শ্রমিক পাওয়া যায়। যাদের দিনমজুর দরকার তারা সকালে এতিমখানায় আসলে আমাদের পাবে।
কলাপাড়া পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো: খালিদ খান জানান, আমার কাউন্সিলর অফিসের সামনে এরা বসেন। প্রতিদিন সকালে তারা এখানে এসে বসে, এখানে বসার ও ছাউনির ব্যবস্থা আছে। বৃষ্টির সময় তাদের এখানে বসতে কোন সমস্যা হয়না।

এমবি/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৪:৩৮ ● ১০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ