ফরম ফিলাপে অতিরিক্ত অর্থ আদায় দুমকিতে এইচএসসি পরীক্ষার্থীদের প্রতিবাদ বিক্ষোভ

প্রথম পাতা » পটুয়াখালী » ফরম ফিলাপে অতিরিক্ত অর্থ আদায় দুমকিতে এইচএসসি পরীক্ষার্থীদের প্রতিবাদ বিক্ষোভ
বৃহস্পতিবার ● ৯ জুন ২০২২


দুমকিতে এইচএসসি পরীক্ষার্থীদের প্রতিবাদ বিক্ষোভ

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে এইচএসসি ফরম ফিলাপে অতিরিক্ত অর্থ আদায়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে সরকারি জনতা কলেজের শিক্ষার্থীরা।
গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার দুমকি সরকারি জনতা কলেজ অধ্যক্ষের কার্যালয়ের সামনে শতাধিক শিক্ষার্থী (এইচএসসি পরীক্ষার্থী) হাতের লেখা পোষ্টার, প্লাকার্ড নিয়ে অন্তত: দু’ঘন্টাব্যাপী মানববন্দন, প্রতিবাদ বিক্ষোভ ও সমাবেশ করে। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী সাজিদা জান্নাত, মুহিবুল হাসান মাহি, আবুল খায়ের,  শুভ প্রমূখ। বক্তারা বোর্ড নির্ধারিত ফি’তে ফরম ফিলাপের দাবি জানিয়ে বলেন, করোনা অতিমারিতে কলেজ বন্ধকালীন সময়ের বেতন, অধিভূক্তি ও নবায়ন ফি, যোগাযোগ ফি, বিদ্যুৎ ফি, সাহিত্য সংস্কৃতি ও জাতীয় দিবস ফি, মসজিদ উন্নয়ন ফি, ইন্টারনেট ফি, কম্পিউটার মেরামত ফিসহ নানা মনগড়া খাত দেখিয়ে কর্তৃপক্ষ অতিরিক্ত অর্থ ধার্য্যরে তীব্র প্রতিবাদ জানায়।
উল্লেখ্য, চলতি বছরে সরকারি জনতা কলেজ কর্তৃপক্ষ এইচএসসি ফরম ফিলাপে বোর্ড নির্ধারিত বিজ্ঞান বিভাগে-২৩৩০/-, মানবিক ও বাণিজ্য বিভাগে ১৭৭০ এর স্থলে বিজ্ঞান-৪,৯৩০/- ও মানবিক-বাণিজ্য বিভাগে ৪,৩৭০ টাকা ধার্য্য করেছে।
অতিরিক্ত অর্থ আদায় প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবদুল লতিফ বলেন, সরকারি নির্দেশনা মতেই ফরম ফিলাপের ফি ধার্য্য করা হয়েছে। এখানে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ সঠিক নয়। তবে অসচ্ছল, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের কাছ থেকে ১হাজার টাকা কমিয়ে ফরম ফিলাপ করার নির্দেশ দেয়া হয়েছে।

এমআর

বাংলাদেশ সময়: ২১:৪০:১৩ ● ২৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ