কুয়াকাটা সৈকত থেকে চেন্নাই যাওয়া পর্যটক পুলিশ হেফাজতে!

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটা সৈকত থেকে চেন্নাই যাওয়া পর্যটক পুলিশ হেফাজতে!
মঙ্গলবার ● ৭ জুন ২০২২


কুয়াকাটা সৈকত থেকে চেন্নাই যাওয়া পর্যটক পুলিশ হেফাজতে!

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

 

 

কুয়াকাটায় ভ্রমণে এসে সমুদ্রে সাঁতার কাটতে নেমে কথিত নিখোঁজ পর্যটক ফিরোজ শিকদার (২৭) এখন মহিপুর থানা পুলিশের হেফাজতে রয়েছেন। বেনাপোল বন্দর থেকে মঙ্গলবার (৭ জুন) সকালে মহিপুর থানায় এসে ফিরোজ তাঁর বড় ভাই মাসুম সিকদারকে নিয়ে হাজির হন। মঙ্গলবার দুপুরে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল খায়ের গণমাধ্যম কর্মীদের সামনে ফিরোজের সাথে কথা বলেন। কিভাবে তিনি কুয়াকাটা সৈকতে সাঁতার কাটতে নেমে চেন্নাই পৌঁছালেন, এমন প্রশ্ন ছিল সাংবাদিকদের। এসময় ফিরোজ সিকদারের কথাবার্তা ছিল রহস্যজনক।

ফিরোজ জানান, ২৭ মে দুপুরে সমুদ্রে গোসল করতে নেমে ঢেউয়ের তোড়ে প্রায় ২০ মিনিট গভীর সমুদ্রে ভেসে যেতে থাকলে একটি কলাগাছের নাগাল পান। এরপর ওই কলাগাছে চেপে স্পীডবোটের গতিতে সমুদ্রের আরও গভীরে যেতে থাকেন। ইতোমধ্যে রাত হয়ে গেলে এর কোন একসময় একটি মাছধরা ট্রলারের জেলেরা তুলে নেয় তাদের ট্রলারে। তার ভাষ্যমতে ওই মাছধরা ট্রলারটি ছিল ভারতীয়। এর একদিন পর ওই ট্রলারের জেলেরা ভারতীয় নৌ বাহিনীর হাতে তাকে তুলে দেন। ভারতের চেন্নাই শহরে তাদের হেফাজতে থাকার একদিন পর একটি মোবাইল ফোন কিনে দেওয়াসহ বিমানযোগে কোলকাতা পৌঁছাবার যাবতীয় ব্যবস্থা করেন ভারতীয় নৌ বাহিনীর সদস্যরা। এরমধ্যে মোইল ফোন ক্রয়ের ক্যাশমেমো এবং বিমান ও ট্রেনে যাত্রী হিসেবে বেনাপোল সীমান্তে পৌঁছানো পর্যন্ত যেসব কাগজপত্র তাঁর হাতে থাকবার কথা এর কিছুই দেখাতে পারেন নি ফিরোজ। এছাড়া কলাপাড়া উপজেলা জেলে ফিশিং ট্রলার মাঝি সমবায় সমিতির সভাপতি নুরু মাঝি সাগরকন্যাকে বলেন, লবাণাক্ত সমুদ্রের পানিতে ৭/৮ ঘন্টা কেউ ভাসমান থাকলে চেহারা ও ত্বকের দৃশ্যমান পরিবর্তন ঘটবে। কিন্তু ফিরোজের বেলায় তার কোন কিছুই স্পষ্ট ছিলনা। পুলিশের ধারণা, রহস্যজনক কারণে ফিরোজ নিখোঁজের গল্প সাজিয়ে থাকতে পারে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের এ প্রসঙ্গে বলেন, ফিরোজ কুয়াকাটা সৈকতে এসে এরপরে সাগরে ভেসে গিয়েছেন কীনা সেটি স্পষ্ট না হলেও বেনাপোল সীমান্ত থেকে মহিপুরে এসেছেন এটি সত্য। তবে এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে পরবর্তী আইনগত সিদ্ধান্ত নেওয়া হবে।

 

 

 

এনইউবি/এমআর

 

বাংলাদেশ সময়: ২২:১৬:৫৬ ● ৩০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ