১মাসে চুরি-৭,অপহরণ-২, ধর্ষণ-২ দুমকিতে আইনশৃঙ্খলার চরম অবনতি

প্রথম পাতা » পটুয়াখালী » ১মাসে চুরি-৭,অপহরণ-২, ধর্ষণ-২ দুমকিতে আইনশৃঙ্খলার চরম অবনতি
বুধবার ● ১৩ এপ্রিল ২০২২


১মাসে চুরি-৭,অপহরণ-২, ধর্ষণ-২

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে আইন শৃঙ্খলার চরম অবনতি ঘটেছে। গত একমাসে উপজেলা শহরসহ প্রত্যন্ত গ্রামাঞ্চলে পরিবারের সবাইকে অচেতন করে অন্তত:পক্ষে ৭টিরও বেশী চুরি, ২টি অপহরণ ও ২টি ধর্ষণের ঘটনা ঘটেছে।
গতসোমবার গভীর রাতে উপজেলার রাজাখালী গ্রামে ইউপি চেয়ারম্যানের বাড়িতে দুধ্বর্ষ চুরি হয়েছে। সংঘবদ্ধ চোরচক্র পরিবারের সবাইকে অচেতন করে নগদ টাকা স্বর্ণালংকারসহ অন্তত: ১০লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। পরের রাতে উপজেলার বাদুয়া শ্রীরামপুর গ্রামে রূপালী ব্যাংক কর্মচারি আল-আমীনের বাড়িতে পরিবারের সবাইকে অচেতন করে চুরি হয়েছে। এর ৪/৫ দিন আগে উপজেলার মুরাদিয়া ইউনিয়নের উত্তর মুরাদিয়া গ্রামের চাকলাদার বাড়িতে এক পরিবারের সবাইকে অচেতন করে চুরি সংগঠিত হয়। একই রাতে রাজাখালী গ্রামের গফুর হাওলাদার বাড়ির ৩পরিবারের বসতঘরের নগদ ৭০হাজার টাকাসহ মালামাল চুরি হয়। গত ৭এপ্রিল রাতে উত্তর মুরাদিয়া গ্রামের সত্যরঞ্জন দাসের বাড়িতে দু’পরিবারের সবাইকে অচেতন করে চুরির ঘটনা ঘটেছে। গত ১২মার্চ প্রকাশ্য দিনের বেলা এলএএম ইউনাইটেড মহিলা কলেজের প্রদর্শক তাহেরা আলী রুমাকে ৭/৮জনের একটি দুর্বৃত্তচক্র অপহরণ করে নিয়ে যায়। স্থানীয় জনতা অবশ্য ধাওয়া করে ওই কলেজ শিক্ষিকাকে উদ্ধার করতে সক্ষম হলেও অপহরণকারিরা পালিয়ে যায়। গত ৩এপ্রিল দুমকি থানা ব্রিজ এলাকার বিশিষ্ট ব্যবসায়ি সাঈদ মৃধার কিশোরী কন্যা সৃজনী বিদ্যা নিকেতনের ৮ম শ্রেণীর ছাত্রী (১৩) অপহরণের শিকার হয়। পুলিশের সহায়তায় তাকে (স্কুলছাত্রী) কুয়াকাটার একটি হোটেল থেকে উদ্ধার করা হয়। সর্বশেষ গত ৬এপ্রিল উত্তর মুরাদিয়া গ্রামের মো: জাকির হোসেনের কিশোরী কন্যা (১৪) অপহরণ ও ধর্ষণের শিকার হয়েছে।
এ ছাড়া লেবুখালী ও মুরাদিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ৫/৬টি সিধেল চুরির ঘটনা ঘটেছে। চুরি, অপহরণ ছাড়া জমিজমা সংক্রান্ত বিরোধসহ পারিবারিক সহিংসতার ঘটনাও আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। চুরি, ছিনতাই ও পারিবারিক সহিংসতা আশংকাজনক বৃদ্ধির সত্যতা স্বীকার করে দুমকি থানার অফিসার ইন চার্জ মো. আবদুস সালাম বলেন, প্রতিটি ঘটনার নিয়মিত মামলা না হওয়ার কারনে এবং বেশীর ভাগ ক্ষেতে স্বাক্ষী-সাবুদ না থাকায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। চুরি, অপহরণ ও ধর্ষণ রোধ করতে হলে এলাকাবাসীদের ঐক্যবদ্ধ থাকা ও পুলিশকে সহযোগিতা করতে হবে। এলাকাবাসীদের সহযোগিতা ছাড়া একা পুলিশের পক্ষে দুধর্ষ চুরি, অপহরণসহ অপরাধ করা কোন ক্রমেই সম্ভব নয়।

এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:৪০ ● ২৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ