শতবর্ষে মুজিব পোশাকে শত শিশুর শপথ

প্রথম পাতা » পটুয়াখালী » শতবর্ষে মুজিব পোশাকে শত শিশুর শপথ
বৃহস্পতিবার ● ১৬ ডিসেম্বর ২০২১


শতবর্ষে মুজিব পোশাকে শত শিশুর শপথ

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় মুজিব পোশাকে শত শিশু শপথ বাক্য পাঠ করেছেন। বৃহস্পতিবার বিকেল পৌনে ৫ টায় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সারাদেশে এ শপথ পাঠ করান।
উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রাথমিক বিদ্যালয় পড়–য়া এক শ’ শিশুকে মুজিব কোট এবং পাজামা-পাঞ্জাবি পড়িয়ে শপথ অনুষ্ঠানে অংশ গ্রহণ করান। উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত এ অনুষ্ঠানে ওই শিশুদের পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার প্রায় দেড় হাজার মানুষ অংশ নেয়। প্রত্যেকে হাতে জাতীয় পতাকা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল শপথ পাঠ করেন।
মুজিব শতবর্ষে মুজিব পোশাকে শিশুদের শপথ অনুষ্ঠানে অংশ নেওয়ার ব্যতিক্রমী এ আয়োজনের উদ্যোক্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান। তিনি বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানের জন্য  এ ব্যতিক্রম আয়োজন করা হয়। মুজিব কোট একটি প্রতীক, যা মুজিবের আদর্শকে ধারণ করা। সেই চেতনা থেকে আমি কাজটি করেছি। বঙ্গবন্ধুর চেতনা সকলের মাঝে ছড়িয়ে দিতে শতবর্ষে এক শ’ শিশু মুজিব কোট পড়ে শপথ পাঠ করে।’
এ শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহম্মেদ, রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান খালিদ বিন ওয়ালিদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাতোয়ারা লিপি ও রাঙ্গাবালী সরকারি কলেজের অধ্যক্ষ তরিকুল ইসলাম সোহাগ প্রমুখ।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫১:৪১ ● ৩৮৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ