কলাপাড়ায় অসহায় পরিবারকে উচ্ছেদ চেষ্টার অভিযোগ!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় অসহায় পরিবারকে উচ্ছেদ চেষ্টার অভিযোগ!
শুক্রবার ● ১৭ মে ২০২৪


কলাপাড়ায় অসহায় পরিবারকে উচ্ছেদ চেষ্টার অভিযোগ!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার আলোচিত রাকিব হত্যা মামলার আসামী ও চিহ্নিত ভূমিদস্যু রুবেল সিকদারের নজর এখন প্রধানমন্ত্রীর ঘরের উপর। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহারের ঘর ও জমি নিজ দখলে নেয়ার উদ্দেশ্যে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন অসহায় শহিদুল ইসলাম। তিনি উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের মেলাপাড়া গ্রামের হতদরিদ্র ও ভূমিহীন একজন দিনমজুর। তাকে উচ্ছেদ করতে মরিয়া হয়ে উঠেছে ভূমিদস্যু রুবেল। প্রতিকার চেয়ে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন বলে জানান তিনি।

অসহায় শহিদুল ইসলাম বলেন, দীর্ঘ বছর ধরে উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের মেলাপাড়া গ্রামের বেড়িবাঁধের পাশে সরকারি জায়গায় বসবাস করছেন। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দুই শতক জমি ও একটি ঘর উপহার পান। কিন্তু তাকে উচ্ছেদ করে সেই জমি ও ঘর দখলে নিতে পায়তারা চালাচ্ছে স্থানীয় চিহ্নিত ভূমিদস্যু রুবেল সিকদার। তাকে জীবন নাশের ভয়ভীতিসহ বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে বলেও জানান তিনি। তার হাত থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন শহিদুল ইসলাম ও তার পরিবার।

তিনি আরো বলেন,রুবেল সিকদার একজন চিহ্নিত ভূমিদস্যু ও স্থানীয় রাকিব হত্যা মামলার এজাহারভূক্ত আসামী। সে বীরদর্পে বলে,তেগাছিয়াতে একটি খুন করেছি তাতে কিছুই হয়নি,এখন তোরে খুন করলেও কিছুই হবে না এমনই হুমকী দেন।

এবিষয়ে অভিযুক্ত রুবেল সিকদার বলেন,সরকার শহিদুলকে যে জমি দিয়েছে সেখানে ঘর না তুলে আমার রেকর্ডিয় জমিতে ঘর তুলেছে। ওই জমিতে আদলাতের নিষেধাজ্ঞা রয়েছে। তাকে কোন ধরনের ভয়ভীতি ও হুমকী দেয়া হয়নি বলে তিনি সাংবাদিকদের জানান।

মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন খাঁন দুলাল জানান, এবিষয়ে এখনও কোন অভিযোগ হাতে পাইনি। তবে, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রবিউল ইসলাম বলেন,আমি শুনেছি অফিসে অভিযোগ দিয়ে গেছে। অভিযোগ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৪:৫৯ ● ১২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ