চরফ্যাশনে চুল কাটায় ইউপি চেয়ারম্যানের নোটিশ নিয়ে তোলপাড়!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে চুল কাটায় ইউপি চেয়ারম্যানের নোটিশ নিয়ে তোলপাড়!
বৃহস্পতিবার ● ২৮ অক্টোবর ২০২১


চরফ্যাশনে ইউপি চেয়ারম্যানের চুল কাটার নোটিশ নিয়ে তোলপাড়!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার তার নির্দেশ মোতাবেক চুল কাটাতে হবে। যদি মালিক ও কারিগরগণ তার নির্দেশের বাইরে অন্য স্টাইলে চুল কাটে তাদেও আইনি ব্যবস্থা নেওয়া হবে। এমন বিজ্ঞপ্তি জারি করার ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবারের (২৮ অক্টোবর) এই ঘটনাছিল টক ওফদ্যা টাউন।
নোটিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার জাহানপুর ইউনিয়ানে সর্বত্র নোটিশ লাগিয়ে দিয়েছেন তিনি। বিজ্ঞপ্তিতে চেয়ারম্যান উল্লেখ করেন, সুন্নতি কাটিং, ডিফেন্স/আর্মি কাটিং ছাড়া অন্য কোনও স্টাইলে চুল কাটলে সেলুন মালিক ও নরসুন্দরদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এ নেুিটশটি ২৫ অক্টোবর প্রচারের সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ২৭ অক্টোবর চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার তার নিজ আইডি দিয়ে ক্ষমা চেয়ে পোষ্ট করেন। কয়েক ঘন্টা পরে তা আবার ডিলেট করে দিয়েছেন।
স্থানীয় জাহানপুর এলাকায় এই বিষয়টি প্রতিবাদ করায় এক কিশোরকে মারধর করার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে।
এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। গুঞ্জন চলছে বিভিন্ন সচেতন মহলে। চলতি বছরে দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচনে প্রথম বারের মতো নৌকা প্রতীকের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন নাজিম উদ্দিন হাওলাদার। বাংলাদেশ সংবিধানের ৩১ ও ৩২ ধারা লঙ্ঘন করে মানুষের জীবন ও ব্যক্তি স্বাধীনতার অধিকার ক্ষুন্ন করে এমন বিজ্ঞপ্তি জারি করায় ক্ষুব্ধু স্থানীয়রা।
এ বিষয়ে চেয়ারম্যান নাজিম বলেন, ‘আমি স্থানীয় মুসলিমদের সঙ্গে কথা বলে ২৫ অক্টোবর নোটিশ জারি করেছি। তবে কতটুকু সঠিক করেছি বা ভুল করেছি আমি দ্বিধা-দ্বন্ধেআছি এখন। ’কিশোরকে মারধরের বিষয়ে তিনিবলেন, ‘আমার ছেলে তুষারের সঙ্গে স্থানীয় জসিমের ছেলের বাক-বিতন্ডা হয়েছে। আমি মিটমাট করে নিয়েছি।’
উপজেলা নির্বাহী অফিসার আল নোমান রাহুল জানান, ইউপি চেয়ারম্যান ত ভাল কথা জেলা প্রশাসকও পারেনা এমন বিজ্ঞপ্তি দিতে। একমাত্র সংসদে পাশের পর এই গুলো করা যেতে পারে। চেয়ারম্যান ভয় পেয়েছে তার ফোন বন্ধ তার সাথে যোগাযোগ করতে পারিনি।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৮:৫৬ ● ২৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ