চরফ্যাশনে প্রাইমারি স্কুল চলছে একজন শিক্ষক দিয়ে!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে প্রাইমারি স্কুল চলছে একজন শিক্ষক দিয়ে!
বুধবার ● ৬ অক্টোবর ২০২১


চরফ্যাশনে প্রাইমারি স্কুল চলছে একজন শিক্ষক দিয়ে!

চরফ্যাশন  (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার ২নং হাসানগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়টি চলছে একজন শিক্ষক দিয়ে। শিশু শ্রেণিসহ মোট ৬টি শ্রেণির ২১১জন শিক্ষার্থীও ক্লাস পরিচালনা করছেন সহকারী শিক্ষক বোরহান উদ্দিন।
বিদ্যালয়ের তথ্য সূত্রে জানাযায়, বিদ্যালয়টি বে-সরকারি হিসাবে প্রতিষ্ঠিত হওয়ার পর সরকার ২০১৩সালে একসাথে ২৬হাজার বে-সরকারী বিদ্যালয় জাতীয়করণ করেছেন প্রধানমন্ত্রী। তার মধ্যে এই বিদ্যালয়টিও অন্তর্ভূক্ত রয়েছে।  ৪জন শিক্ষক ছিল বিদ্যালয়তে। ২০১৪সালে সহকারী শিক্ষক নুরুজ্জামান পাটওয়ারী, ২০১৬সালে নিখিল চন্দ্র দাস, ২০১৭সালে রিপন কুমার দাস অবসরে যান। ফলে প্রধান শিক্ষক তৈয়বা গোলশান আরা বেগমই বিদ্যালয়টি পরিচালনা করেন। সরকারি ভাবে বোরহান উদ্দিন সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেছেন। প্রধান শিক্ষিকা ১৮ সেপ্টেম্বর অসুস্থ জনিত কারণে ছুটি নিয়ে ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।
বিদ্যালয়ের অভিভাবক ইউসুফ হোসেন বলেন, এমন দিনও যাচ্ছে এক শ্রেণিতে একটি ক্লাসও হচ্ছেনা। ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে আসে আর বাড়ীতে চলে যায়।
সহকারী শিক্ষক বোরহান উদ্দিন বলেন, একটি বিদ্যালয়ে কমপক্ষে ৬জন শিক্ষক প্রয়োজন কিন্তু আমি একাই বিদ্যালয়ে ক্লাস সামলাতে হচ্ছে। একার পক্ষে ক্লাস পরিচালনা করা সম্ভব হয়ে উঠে না।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তৈয়বা গোলশান আরা বলেন, আমি একাধিকবার শিক্ষা অফিস ও ভোলা ডিপিওকে অবহিত করার পরেও শিক্ষক পাচ্ছি না।
ক্লাস্টার এটিও শফিকুল ইসলাম বলেন, প্রধান শিক্ষিকা করোনার জন্যে ছুটিতে আছেন। ডাক্তার তাকে রেস্টে দিয়েছেন। অধিদপ্তরের জটিলতার জন্যে শিক্ষক দেয়া যাচ্ছে না।
উপজেলা শিক্ষা অফিসার অহিদুল ইসলাম বলেন, আমি সদ্য যোগদান করেছি। অবগত হয়েছি শিক্ষক দিয়ে দিব।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৪:০৪ ● ১৩৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ