আমতলীতে ক্যান্সারাক্রান্ত দুলাল মৃধা বাঁচতে চায়!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ক্যান্সারাক্রান্ত দুলাল মৃধা বাঁচতে চায়!
বুধবার ● ১৮ আগস্ট ২০২১


আমতলীতে ক্যান্সারাক্রান্ত দুলাল মৃধা বাঁচতে চায়!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

জীবন মৃত্যুর সন্দিক্ষণে লিভার ক্যান্সারে আক্রান্ত বরগুনার আমতলী উপজেলার দক্ষিণ রাওঘা গ্রামের মোঃ দুলাল মৃধা। হতদরিদ্র দুলাল মৃধার জীবন বাঁচাতে প্রয়োজন অন্তত পাঁচ লক্ষ টাকা। কিন্তু দুলাল মৃধার পরিবারের পক্ষে এতো ব্যয়বহুল চিকিৎসা করানো মোটেই সম্ভব নয়। তাকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ দেশের ধনাট্য ব্যাক্তিদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার।
জানাগেছে, উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিণ রাওঘা গ্রামের মৃত্যু খোরশেদ আলী মৃধার ছেলে দুলাল মৃধা। দিন মজুরী করে পরিবার পরিজন নিয়ে বেশ ভালোই কাটছিল তার জীবন। ২০২০ সালে তার শরীরে লিভার ক্যান্সার ধরা পড়ে। তিনি ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল বিশ^বিদ্যালয়ের লিভার ক্যান্সার বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ডাঃ মামুন আল মাহতাব (স্বপ্লিন) তত্বাবধানে চিকিৎসা নিয়েছেন। চিকিৎসা করাতে তিনি বাবার রেখে যাওয়া জমি-জমা ও সহায় সম্ভল সব হারিয়েছেন। বর্তমানে টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না তার পরিবার। বাড়ীতে তিনি জীবন মৃত্যুর সন্দিক্ষণে রয়েছেন। শুকিয়ে হাড্ডিসার হয়ে গেছেন তিনি। তার চিকিৎসা করাতে প্রয়োজন অন্তত পাঁচ লক্ষ টাকা বলে জানিয়েছেন চিকিৎসক। কিন্তু এতো ব্যয়বহুল চিকিৎসা করানো তার পরিবারের পক্ষে সম্ভব না। তাই তার পরিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের ধনাট্য ব্যাক্তিদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। তার স্ত্রী আলেনুর বেগম অন্যের বাড়ীতে ঝিয়ের কাজ করে সংসার চালান। টাকার অভাবে ছেলে নাইম মৃধার লেখাপড়া বন্ধ। দের বছরের শিশু কন্যা দুলালীর জীবন চলে অতিকষ্টে। মানুষের সাহায্য সহযোগীতায় চলে তার চিকিৎসা ও সংসার। তাকে সাহায্য পাঠানোর ঠিকানা বিকাশ নম্বর-০১৭২৩৪২৪৭১৩।
লিভার ক্যান্সারে আক্রান্ত দুলাল মৃধার স্ত্রী মোসাঃ আলেনুর কান্নাজনিত কন্ঠে বলেন, মোর সব শ্যায় অইয়্যা যাইত্যাছে। মুই টাহার অভাবে মোর স্বামীর চিকিৎসা হরাতে পারি না। পোলাডার লেখাপড়া শ্যায় অইয়্যা গ্যাছে। মাইয়্যাডারে ঠিক মত খাওয়াইতে পারি না। খুন কষ্টে দিন কাডাই। মানেডডেগোনে চাইয়্যা আইন্না মোর স্বামীরে চিকিৎসা হরি। এ্যাহন মোর স্বামীর চিকিৎসা হরাতে পাঁচ লক্ষ টাকা দরহার। মুই এ্যাইয়্যা কোম্মে পামু। মুই প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের সব মানুষের ধারে সাহায্য চাই। আপনেরা মোর স্বামীডারে বাঁচান। মোর স্বামী বাঁচতে চায়।
দুলাল মৃধার বড় ভাই মোঃ বশির উদ্দিন মৃধা বলেন, টাকার অভাবে আমার ভাইয়ের চিকিৎসা করাতে পারছি না। ভাই মরতে বসেছে। তাকে চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। এতো টাকা খরচ করে চিকিৎসা করানো সম্ভব না। ভাইয়ের চিকিৎসা করাতে বাবার রেখে যাওয়া জমি জমি সব হারিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের ধনাট্য ব্যাক্তিদের কাছে সাহায্যের আবেদন জানাই।
আমতলী উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মাঞ্জুরুল হক কাওসার বলেন, তার পরিবার সাহায্যের আবেদন করলে তাকে সরকারের পক্ষ থেকে বরাদ্দ সাপেক্ষে প্রয়োজনীয় সহযোগীতা করা হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৮:৩৮ ● ২৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ