মঠবাড়িয়ায় অধ্যক্ষকে জুতা পেটার ভিডিও ভাইরাল (ভিডিও)

প্রথম পাতা » পিরোজপুর » মঠবাড়িয়ায় অধ্যক্ষকে জুতা পেটার ভিডিও ভাইরাল (ভিডিও)
মঙ্গলবার ● ১৭ আগস্ট ২০২১


মঠবাড়িয়ার সাফা ডিগ্রি কলেজ

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের মঠবাড়িয়ার সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বলকে অফিস সহকারী ফরিদা ইয়াসমিন কর্তৃক জুতা পেটার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সোমবার ( ১৬ আগস্ট) কলেজের অফিস কক্ষে এ জুতা পেটার ঘটনা ঘটে। অভিযুক্ত অফিস সহকারী ফরিদা ইয়াসমিন ধানিসাফা এলাকার আলম বেপারীর স্ত্রী।
জানা গেছে, উপজেলার সাফা ডিগ্রি কলেজের অফিস সহকারী ফরিদা ইয়াসমিন কলেজের কোন নিয়ম কানুন মানেন না। এমনকি জাতীয় শোক দিবসেও কলেজে অনুপস্থিত ছিলেন। স্থানীয় প্রভাবশালী হওয়ায় কলেজের  কোন নিয়ম কানুনের তোয়াক্কা না করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অভিযোগ রয়েছে, অফিস সহকারী ফরিদা ইয়াসমিন সবসময় অধ্যক্ষের কথা অমান্য করে চলেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বল সোমবার সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট সংক্রান্ত কাজে প্রতিষ্ঠানে আসার জন্য নির্দেশ দেন। শিক্ষার্থীরা ওই দিন যথারীতি এ্যাসাইনমেন্ট জমা দিতে কলেজে আসে। তখন অধ্যক্ষ অফিস সহকারী ফরিদা ইয়াসমিনকে এ্যাসাইনমেন্ট জমা দেওয়া শিক্ষার্থীদের নাম রেজিস্ট্রার খাতায় লিখে রাখতে বললে সে কোন কর্ণপাত করেনি। পরে অধ্যক্ষ রেজিস্ট্রার খাতা নিয়ে অফিস সহকারীর টেবিলে যান। এ সময় ১০/১২ জন শিক্ষার্থী ও স্টাফদের উপস্থিতিতে অভিযুক্ত অফিস সহকারী ফরিদা ইয়াসমিন পায়ের জুতা খুলে অধ্যক্ষকে পেটাতে শুরু করে। পরে শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে।

সাফা ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী নুরুন্নাহার বলেন, অধ্যক্ষ স্যার এ্যাসাইনমেন্ট জমা দেওয়া শিক্ষার্থীদের নাম রেজিস্ট্রার খাতায় এন্ট্রি করতে বলেন। কিন্তু অফিস সহকারী ম্যাম এতে অপরাগতা প্রকাশ করে হঠাৎ কিছু বুঝে ওঠার আগেই তিনি পায়ের জুতা খুলে স্যারকে পিটানো শুরু করেন। এব্যাপার ওই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বল জানান, বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া এবিষয়ে তিনি আইনী পদক্ষেপ নিচ্ছেন বলেও জানান। উপজেলা নির্বাহী অফিসার (অঃ দাঃ) বশির আহমেদ বলেন, এ ধরনের অনাকাঙ্খিত ঘটনার জন্য আমরা মর্মাহত। ভুক্তভোগী অধ্যক্ষ আইনের আশ্রয় নিলে আমরা সার্বিক সহযোগিতা করব।
ভারপ্রাপ্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইদ্রিস আলী আজিজি বলেন, এ ধরনের ঘটনা শিক্ষা ব্যবস্থার জন্য হুমকিস্বরূপ। অভিযোগের ভিত্তিতে  প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির মঠবাড়িয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও মঠবাড়িয়া মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজিম উল হক বলেন, একটি জঘন্যতম ঘটনা ঘটানো হয়েছে। শিক্ষক নেতৃবৃন্দদের সাথে আলোচনা করে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরএইচএম/এনবি

বাংলাদেশ সময়: ২৩:২৯:১৯ ● ৪৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ