ইন্দুরকানিতে লকডাউনে মাদ্রাসা পরিচালনা কমিটির সভা!

প্রথম পাতা » পিরোজপুর » ইন্দুরকানিতে লকডাউনে মাদ্রাসা পরিচালনা কমিটির সভা!
শনিবার ● ২৪ জুলাই ২০২১


ইন্দুরকানিতে লকডাউনে মাদ্রাসা পরিচালনা কমিটির সভা!

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

কঠোর লকডাউন অমান্য ও স্বাস্থ্যবিধি লঙ্গন করে পিরোজপুরের ইন্দুরকানীতে সভা করেছেন মাদরাসার ম্যানেজিং কমিটি। এ ঘটনায় স্থাণীয়দের মধ্যে ব্যাপক মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।  ঘটনাটি ঘটেছে শনিবার (২৪জুলাই) উপজেলার পশ্চিম পত্তাশী রহিম উদ্দিন স্মৃতি দাখিল মাদরাসায়।

জানা গেছে, গত  শুক্রবার (২৩জুলাই)  থেকে দেশ ব্যাপী শুরু হওয়া ১৪ দিনের কঠোর লকডাউনে জরুরি সেবা বাদে অন্য সকল প্রতিষ্ঠান বন্ধ থাকলেও, দ্বিতীয় দিনেই নিয়ম ভেঙে মাদ্রাসায় মিটিং করেছে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা।  একটি  ত্রুটিপূর্ণ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে ওই   মিটিং এর আয়োজন করা হয় বলে নাম প্রকাশ না করার শর্তে ওই মাদরাসার ম্যানেজিং কমিটির এক সদস্য জানান। তবে  সংশ্লিষ্টদের দাবি মাদ্রাসার এ্যাসাইনমেন্ট সংক্রান্ত বিষয়ে তারা ওই মিটিং এ অংশ নিয়েছিলেন। এ্যাসাইমেন্টে মাদরাসার ম্যানেজিং কমিটির কোন মিটিং বা অনুমতির বিষয় নাই বলে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসসূত্র জানান।
শনিবার সকালে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার পশ্চিম চরনী পত্তাশী রহিম উদ্দিন স্মৃতি দাখিল মাদ্রাসায়   কোন ধরণের স্বাস্থ্যবিধি না মেনেই ওই মাদ্রাসার কমপক্ষে ১৫ জন শিক্ষক ও ম্যানেজিং কমিটির কয়েকজন সদস্য অংশ নেয়। এ সময় তারা কেউই মাস্ক পরিহিতি ছিল না। সকাল ৯টায় শুরু হয়ে মিটিং চলে দুপুর ১২টা পর্যন্ত। এ সময় মাদ্রসার ত্রুটিপূর্ণ একটি নিয়োগ পরীক্ষা সম্পন্ন ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হয়।  মিটিংএ অংশ নেওয়া ম্যানেজিং কমিটির প্রভাবশালী সদস্য মোঃ জিল্লুর রহমান শান্তি জানান, এ্যাসাইনমেন্ট সংক্রান্ত বিষয়ে তিনি মাদ্রসার মিটিং এ অংশ নিয়েছিলেন্। তবে এক্ষেত্রে তার কি কাজ এ বিষয়ে কোন সদুত্তর তিনি দিতে পারেননি।
অন্যদিকে ম্যানেজিং কমিটির সভাপতির ঘনিষ্টজন হিসেবে পরিচিত এবং ওই মাদ্রাসার কৃষি বিষয়ক শিক্ষক মোঃ নাজমুল হাসান দাবি করেন সে মাত্র ২০ মিনিট সেখানে উপস্থিত ছিলেন। তারও দাবি এ্যাসাইনমেন্ট সংক্রান্ত বিষয়ে সেখানে সে উপস্থিত হয়েছিলেন। অথচ সেখানে কোন শিক্ষার্থীদের উপস্থিতি দেখা যায়নি।

এ বিষয়ে মাদ্রাসার সুপার মোঃ আমিনুল ইসলাম জানান, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতির নির্দেশক্রমে তারা এ মিটিং করেছেন।
বর্তমানে ঢাকায় অবস্থান করা মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি এম এ কালাম জানান, এ্যাসাইনমেন্টের কাজের জন্য নির্ধারিত শিক্ষকদের মাদ্রাসায় হাজির হওয়ার কথা ছিল। তবে অন্যান্য শিক্ষক কিংবা ম্যানেজিং কমিটির সদস্যরা কেন উপস্থিত ছিল বিষয়টি তার জানা নাই।

এ বিষয়ে ইন্দুরকানী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর এ কে এম আবুল খায়ের জানান, আসন্ন দাখিল পরীক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট দেওয়ার জন্য ওই মাদ্রাসার শিক্ষকরা এসেছিলেন বলে তাকে জানিয়েছিলেন। তবে দাখিল পরীক্ষার্থীদের সাথে সংশ্লিষ্ট শিক্ষকরাই শুধু উপস্থিত থাকবেন এমনটি কথা ছিলো। এক্ষেত্রে ম্যানেজিং কমিটির সদস্যদের উপস্থিতির কোন প্রয়োজন নাই।

এ বিষয়ে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, লকডাউনের সময় স্বশরীরে কোন ধরণের মিটিং করার সুযোগ নাই। তিনি খোঁজ নিয়ে বিষয়টি দেখছেন বলেও জানান।

আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৫:৫০ ● ৩১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ