কাউখালী লঞ্চঘাটে ঢাকামূখী যাত্রীদের প্রচন্ড ভীড়

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালী লঞ্চঘাটে ঢাকামূখী যাত্রীদের প্রচন্ড ভীড়
বৃহস্পতিবার ● ২২ জুলাই ২০২১


কাউখালী লঞ্চঘাটে ঢাকামূখী যাত্রীদের প্রচন্ড ভীড়

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

শুক্রবার (২৩  জুলাই) থেকে কঠোর বিধিনিষেধ শুরু হওয়ার কারণে ঈদের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার (২২ জুলাই) পিরোজপুরের কাউখালীসহ উপকুলীয় এলাকায় অসংখ্য যাত্রী ঢাকা ও চট্রগ্রাম ফিরতে শুরু করেছে। এ কারণে স্টীমার ও লঞ্চ যাত্রীর চাপ ছিল কাউখালী-চাঁদপুর-ঢাকা রুটের  নৌপথে।
নৌপথে ঢাকামূখী মানুষের চাপ দুপুর থেকে বিকেলে পর্যন্ত ।কাউখালী ঘাটে ঢাকামুখী মানুষ  এবং বেকুটিয়া ফেরিঘাটে  যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে। প্রাইভেট কার, মাইক্রোবাসসহ ছোট যানে করে ফেরিতে নদী পার হচ্ছে ঢাকামুখী যাত্রীরা।
এ সময় স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই ছিল না। অনেকের মুখে মাস্ক দেখা যায়নি। থাকলেও তা ছিল থুতনির নিচে বা কারও পকেটে। আবার লঞ্চগুলোতে   একজন আরেকজনের সঙ্গে গা ঘেঁষে বসে যাচ্ছেন। বাগেরহাটের মোড়লগঞ্জ,পিরোজপুর জেলার নৌ যোগাযোগের অন্যতম  থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে রাজধানীর নদীপথের অন্যতম মাধ্যম কাউখালী লঞ্চ ও স্টীমার ঘাটে বৃহস্পতিবার এমনই চিত্র দেখা যায়।
বৃৃহস্পতিবার দেখা গেছে এম.ভি টিপু-১২, অগ্রদুত প্লাস,ফারহান-১০, মানিক লঞ্চ  ঘাট থেকে অতিরিক্ত যাত্রী ও কয়েকগুণ বেশি ভাড়া নিয়ে ঢাকার উদ্দেশে কাউখালী ঘাট ত্যাগ করে ।
অপরদিকে সরকারি (বিআইডব্লিউটিসি) স্টিমার এম,ভি বাঙালী  মোড়লগঞ্জ, মাছুয়া,হুলার হাট থেকে যাত্রী নিয়ে কাউখালীতে ঘাট দিলেও স্টিমারে  ছিল যাত্রীদের প্রচন্ড ভীড়।
কাউখালী রাজাপুর,স্বরুপকাঠী,ঝালকাঠী একাংশের হাজারো মানুষ কাউখালী লঞ্চ স্টেশন থেকে যাতায়াত করে থাকে। এ কারণে ভিড় একটু  বেশি বলে সংশ্লিষ্টরা জানান।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:৩১ ● ২৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ